বাঁদরের বাঁদরামিতে নাকাল বাঘ, ভাইরাল ভিডিও দেখে হেসে কুটোপাটি নেটিজেনরা!

বাঁদরের বাঁদরামিতে নাকাল বাঘ, ভাইরাল ভিডিও দেখে হেসে কুটোপাটি নেটিজেনরা!

The video is from four years back and went viral in 2016. The incident had been reported from Jim Corbett Park. (Credit: Praveen Angusamy, IFS/Twuitter)

যে বাঘ সামনে এলেই দাঁতে দাঁত লেগে যায় সবার, তাকে যে বোকা বানিয়ে দিতে পারে এক বাঁদর, তার প্রমাণ পাওয়া যাচ্ছে এক ভিডিওতে।

  • Share this:

#দেরাদুন: বাঘ যে বনের রাজা এটা আমরা সবাই জানি। মাটির উপরে সদর্পে ঘুরে বেড়ায়। যদিও চিতা বাঘ দিব্যি গাছের ডালে ডালে ঘুরে বেড়াতে পারে কিন্তু রয়্যাল বেঙ্গল টাইগারের পক্ষে সেটা একটু হলেও মুশকিল। আর সেই সুযোগেই মস্ত বাঘকে নাকানি-চোবানি খাইয়ে দিল এক বাঁদর। আর যে বাঘ সামনে এলেই দাঁতে দাঁত লেগে যায় সবার, তাকে যে বোকা বানিয়ে দিতে পারে এক বাঁদর, তার প্রমাণ পাওয়া যাচ্ছে এক ভিডিওতে। জিম করবেট ন্যাশনাল পার্কের ঘটে যাওয়া ঘটনার এই ভিডিও শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার প্রবীণ আঙ্গুসামি।

ছোট্ট এই ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি মাঝারি মাপের গাছের মগডালে বসে আছে একটি বাঘ, আর গাছের নিচের দিকে ডাল ধরে ঝুলছে একটি বাঁদর। এমনিতে বাঘ হরিণ, বন্য শুয়োর এসব ধরে খায়। তবে মাঝে মাঝে স্বাদ বদল করতে বাঁদরও খেয়ে থাকে। কিন্তু বাঘ বেচারা জানত না যে গাছ হচ্ছে বাঁদরের রাজত্ব। গাছের ডালে ডালেই সে ঘুরে বেড়ায়। গাছের উপরে বাঘ যত নিচের দিকে নামতে থাকে, খেলা তত জমে ওঠে। আরেকটু নিচে নামতেই ঝুলন্ত বাঁদর গাছের ডাল ছেড়ে পগার পার। আর তার আচমকা ছেড়ে দেওয়া ডালের ধাক্কায় মুখ থুবড়ে হুড়মুড় করে মাটিতে পড়ে যাচ্ছে বাঘ বাবাজি।

ভিডিওর নিচে অঙ্গুসামি লেখেন যে দুর্বলতা নয়, সব সময় নিজের যে শক্তি সেটা কাজে লাগাও। জনপ্রিয় পপ তারকা জেনিফার লোপেজ ( Jennifer Lopez) এই কথা একবার বলেছিলেন।

বনের রাজাকে এইভাবে নাকাল করার ভিডিও দেখে পেটে খিল ধরে গিয়েছে নেটিজেনদের। কমেন্টও এসেছে অনেক। একজন বলেছেন যে বাঘ আচমকা মাটিতে পড়ে ঠিক কী ভাবছে? সে ভাবছে এই রে আমায় কেউ দেখে ফেলেনি তো!

এই ভিডিও আসলে প্রায় চার বছরের পুরনো। ২০১৬ সালে এটি শেয়ার করা হয়েছিল। তাই লাইক আর কমেন্ট যে অসংখ্য হবে সেটা বলাই বাহুল্য।

অনেক নেটিজেন বলেছেন যে এই ভিডিও দেখে মানুষেরও শিক্ষা নেওয়া উচিত! বিপদের সময় কী ভাবে মাথা ঠাণ্ডা রাখতে হয় সেটাই এই বাঁদরের থেকে শেখা উচিত বলে মনে করছেন নেটিজেনরা!

Published by:Debalina Datta
First published: