Home /News /national /
কেউটে সাপকে বাঁচাতে কুয়োয় ঝাঁপ ব্যক্তির, ভাইরাল ভিডিও

কেউটে সাপকে বাঁচাতে কুয়োয় ঝাঁপ ব্যক্তির, ভাইরাল ভিডিও

নিজের জীবন বাজি রেখে সাপকে বাঁচানোর এক গল্প বলেছে এই ১ মিনিটের ভিডিও ক্লিপটি

  • Share this:

চারিদিকে একাধিক ঘটনা প্রতিনিয়ত ঘটছে। তার মধ্যে অসহনীয়তা, অসহিষ্ণুতার ঘটনা সব চেয়ে বেশি। কিন্তু এসবের মাঝে কি ভালো মানুষ নেই? ভালো কাজ হচ্ছে না? না বললে ভুল বলা হবে। সমাজের প্রতি কারও সামান্য সহযোগিতাও এক একটা বড় পদক্ষেপ হতে পারে। এমন অনেকেই আছেন, যাঁরা মানুষের পাশে দাঁড়ান, সমাজের জীব-জন্তু, পশু-পাখিদের পাশে থাকেন। আর তাঁদের এই কাজ অলক্ষ্যে থেকে গেলেও তা কিন্তু অনেকের জীবন পালটে দেয়। আর এই সব ঘটনা সামনে আনতে সোশ্যাল মিডিয়ার ভূমিকা অনস্বীকার্য।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতেই একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা শেয়ার করেছেন ইন্ডিয়ান রেভেনিউ সার্ভিসের এক আধিকারিক নভিদ ট্রুম্বো। ভিডিও রীতিমতো চমকে যাওয়ার মতো। কারণ নিজের জীবন বাজি রেখে সাপকে বাঁচানোর এক গল্প বলেছে এই ১ মিনিটের ভিডিও ক্লিপটি।

আসলে একটি বড় কুয়োয় পড়ে গিয়েছিল একটি কেউটে। যাকে দেখে স্বাভাবিক ভাবেই ভয় পাওয়ার কথা মানুষের। আর তাকে বাঁচানো তো দূর, সে জলে ডুবে যাক, মরে যাক, এমনই ভাবে সকলে। কারণ সাপটি বিষধর। কিন্তু এক ব্যক্তি নিজের জীবন বাজি রেখে কুয়োয় ঝাঁপ মেরে মৃত্যুর মুখ থেকে বাঁচালেন সেই সাপটিকে।

ভিডিওটিতে দেখা যায়, একটি কুয়ো থেকে অনেকক্ষণ ধরে ওঠার চেষ্টা করছে একটি কেউটে। কিন্তু জলের হালকা স্রোত থাকায় সে কিছুতেই উঠতে পারছে না। তাই তাকে বাঁচাতে কুয়োয় ঝাঁপ মারেন ব্যক্তি। অনেক্ষণ ধরে তাকে উঠতে সাহায্য করার চেষ্টা করেন। কিন্তু তাতেও সফল না হওয়ায় আরেক ব্যক্তি কুয়োর সিড়ি দিয়ে নিচে নেমে আসেন এবং তাকে উদ্ধার করেন। পরে আরেকজনের সহযোগিতায় পুরোপুরি কুয়ো থেকে কেউটেটিকে বের করা সম্ভব হয়।

ভিডিওটি শেয়ারের সঙ্গে সঙ্গেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ২ লক্ষ ভিউজ আসে। ১৭ হাজার লাইক পড়ে। বহু মানুষ ভিডিওটি শেয়ার করেছেন। যেভাবে এই ব্যক্তি নিজের প্রাণের তোয়াক্কা না করে এই সাপটিকে বাঁচিয়েছেন, তার প্রশংসাও করেন।

একজন লেখেন, যেখানে মানুষ একজন মানুষকে বাঁচায় না, সেখানে এই ধরনের কাজ অনেকটাই দুর্লভ এবং সাহসী পদক্ষেপ। সাপ মানেই খারাপ নয়, এই বিষয়টি নিয়েও অনেকে লেখেন।

একজন আবার লেখেন, ভগবান একেক জীবকে একেক রকম বানিয়েছেন, তাদের না মেরে নিজেদের মতো থাকতে দিলে প্রকৃতির ভারসাম্য রক্ষা পায়।

আরেকজন আবার লেখেন, মানবতার কোনও মূল্য হয় না। বহু মানুষ ওই ব্যক্তির ও তাঁর সঙ্গীদের কাজের প্রশংসা করেছেন এবং আগামী দিনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Snakes, Viral Video

পরবর্তী খবর