বাজারে এল Volkswagen-এর টার্বো এডিশনের Polo, Vento মডেল, জানুন বিশদে!

বাজারে এল Volkswagen-এর টার্বো এডিশনের Polo, Vento মডেল, জানুন বিশদে!
গাড়ির ইন্টিরিয়র ও আউটলুক বেশ আকর্ষণীয়। গাড়িতে থাকছে গ্লসি ব্ল্যাক স্পয়লার ও ORVM ক্যাপস। সিট কভারও বেশ আকর্ষণীয়।

গাড়ির ইন্টিরিয়র ও আউটলুক বেশ আকর্ষণীয়। গাড়িতে থাকছে গ্লসি ব্ল্যাক স্পয়লার ও ORVM ক্যাপস। সিট কভারও বেশ আকর্ষণীয়।

  • Share this:

#নয়াদিল্লি: এবার নতুন ভ্যারিয়েন্টের গাড়ি নিয়ে হাজির হল প্রস্তুতকারী সংস্থা Volkswagen। টার্বো এডিশনে Polo ও Vento নামে দু'টি ফ্ল্যাগশিপ মডেল নিয়ে হাজির হল এই সংস্থা। এক্ষেত্রে ৬.৯৯ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে গাড়ির দাম। রয়েছে একাধিক আপডেটেড ইন্টিরিয়র ফিচার ও TSI টেকনোলজি যুক্ত ইঞ্জিন। এবার মডেল দু'টি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক!

গাড়ির ইন্টিরিয়র ও আউটলুক বেশ আকর্ষণীয়। গাড়িতে থাকছে গ্লসি ব্ল্যাক স্পয়লার ও ORVM ক্যাপস। সিট কভারও বেশ আকর্ষণীয়। মডেল দু'টির নতুন ১৫ ইঞ্চির অ্যালয় হুইল নজর কাড়বে ক্রেতাদের। এগুলির পাশাপাশি গাড়িতে থাকছে ফ্রন্ট রেয়ার ফগ লাইটস। থাকছে রিমোট সেন্ট্রাল লকিং সিস্টেম, ব্লু-টুথ এনেবল অডিও সিস্টেম, কুলড গ্লাভ বক্স। রয়েছে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল ও রেয়ার AC ভেন্টস। এই বিষয়ে, Volkswagen Passenger Cars India-এর ব্র্যান্ড ডিরেক্টর আশিস গুপ্তা (Ashish Gupta) জানিয়েছেন, ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখেই এই নতুন ভ্যারিয়েন্ট আনা হয়েছে। এক্ষেত্রে গাড়ির ইন্টিরিয়র ক্রেতাদের নজর কাড়বে। সঙ্গে রয়েছে TSI টেকনোলজির ইঞ্জিন। আশা করা হচ্ছে ভারতের ক্রেতাদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে এই ব্র্যান্ড।

বলা বাহুল্য, দু'টি ভ্যারিয়েন্টের গাড়ির ইঞ্জিন যথেষ্ট কর্মক্ষম। গাড়িতে থাকছে ১.০-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। এটি TSI অর্থাৎ টার্বোচার্জড স্ট্র্যাটিফায়েড ইঞ্জেকশন টেকনোলজি যুক্ত। যা ৫০০০-৫,৫০০ rpm হারে ১১০ HP ও ১৭৫০-৪০০০ rpm হারে ১৭৫ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকছে সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। এক্ষেত্রে সমস্ত কালার অপশনেই পাওয়া যাচ্ছে টার্বো এডিশনের এই Polo ও Vento মডেল।


গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, টার্বো এডিশনের Polo ও Vento ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে ৬.৯৯ লক্ষ টাকা ও ৮.৬৯ লক্ষ টাকা। এক্ষেত্রে Polo TSI Highline Plus মডেলের থেকে প্রায় ১.৩৫ লক্ষ টাকা কম Polo TSI Turbo এডিশনের দাম। আর এন্ট্রি লেভেল ট্রেডলাইন ট্রিম মডেল থেকে প্রায় ৪০,০০০ টাকা কম Vento ভ্যারিয়েন্টের দাম। অটো-এক্সপার্টদের মতে, Tata Altroz Turbo, Hyundai Grand i10 Nios, Hyundai Verna-সহ বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে এই নতুন গাড়িগুলি।

উল্লেখ্য, Volkswagen India-এর ওয়েবসাইট ও নিকটবর্তী ডিলারশিপগুলি থেকে পাওয়া যাবে এই মডেল দু'টি। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েও গাড়ির বুকিং করতে পারেন ক্রেতারা।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর