Home /News /national /
Vistara || আন্তর্জাতিক রুটে পরিষেবা বাড়াতে উদ্যোগী ভিস্তারা, পাঁচটি বোয়িং ড্রিমলাইনার লিজের পরিকল্পনা

Vistara || আন্তর্জাতিক রুটে পরিষেবা বাড়াতে উদ্যোগী ভিস্তারা, পাঁচটি বোয়িং ড্রিমলাইনার লিজের পরিকল্পনা

আন্তর্জাতিক রুটে পরিষেবা বাড়াতে উদ্যোগী ভিস্তারা, পাঁচটি বোয়িং ড্রিমলাইনার লিজের পরিকল্পনা

আন্তর্জাতিক রুটে পরিষেবা বাড়াতে উদ্যোগী ভিস্তারা, পাঁচটি বোয়িং ড্রিমলাইনার লিজের পরিকল্পনা

Vistara || আগামী দিনে চার থেকে পাঁচটি বোয়িং ড্রিমলাইনার প্লেন (Boeing Dreamliner Planes) লিজ নেওয়ার পরিকল্পনা করেছে ভিস্তারা।

  • Share this:

এয়ার ইন্ডিয়ার (Air India) সঙ্গে যন্ত্রাংশ সংগ্রহের বিষয়ে চুক্তিবদ্ধ হওয়ার জন্য প্রাথমিক আলোচনায় রয়েছে ভিস্তারা (Vistara) এয়ারলাইনস। ভবিষ্যতে প্রশিক্ষণেও সমন্বয়ের দিকে তারা নজর দিতে পারে বলে বুধবার সংস্থাটির সিইও বিনোদ কান্নন (Vinod Kannan) জানিয়েছেন। বিনোদ কান্নন বলেন, "প্রোকিউরমেন্ট অবশ্যই একটি ক্ষেত্র যা আমরা আলোচনা করছি। তবে, গ্রাহক পরিষেবা এবং অপারেশনের দিক থেকে এই দুই সংস্থা একে অপরের প্রতিযোগীই থাকবে।"

আরও পড়ুন: পার্ক সার্কাসে এলোপাথারি গুলি ছুড়ে আত্মঘাতী পুলিশকর্মী, নিহত এক মহিলাও

আগামী দিনে চার থেকে পাঁচটি বোয়িং ড্রিমলাইনার প্লেন (Boeing Dreamliner Planes) লিজ নেওয়ার পরিকল্পনা করেছে ভিস্তারা। কারণ আমেরিকান প্লেন নির্মাতা নতুন বিমান ডেলিভারির ক্ষেত্রে প্রত্যাশার চেয়ে ধীর গতিতে চলছে। ভিস্তারা বোয়িংয়ের-৭৮৭ প্রোডাকশন লাইন থেকে চারটি বিমান পাওয়ার জন্য অপেক্ষা করছে, কিন্তু মান-নিয়ন্ত্রণ ত্রুটির কারণে গত বছরের মে থেকে বিশ্বব্যাপী এই বিমানের ডেলিভারি বন্ধ হয়ে গিয়েছে।

ভিস্তারা হল সিঙ্গাপুর এয়ারলাইনসের (Singapore Airlines) সঙ্গে টাটা গ্রুপের (Tata group) যৌথ উদ্যোগ। টাটা গত বছর এয়ার ইন্ডিয়াকে কিনেছিল। কান্নন কীভাবে এই সমন্বয় করা হবে সে সম্পর্কে বিস্তারিত বলেননি। তবে জানিয়েছেন যে খরচের বিষয়টা তালিকার শীর্ষে থাকবে। ভিস্তারার ৫৩টি বিমান রয়েছে। তারা বর্তমানে ৪১টি গন্তব্যে ২৫০টি ফ্লাইট চালায়। ভিস্তারা সম্প্রতি জেড্ডা এবং মালেতে পরিষেবা দিতে শুরু করেছে।

কানন বলেছেন, ‘‘অক্টোবরে তৃতীয় ড্রিমলাইনার এবং পরবর্তী ছয় মাসের মধ্যে আরও কয়েকটি পাওয়ার কথা ছিল বোয়িংয়ের থেকে। কিন্তু ভিস্তারা আন্তর্জাতিক রুটে পরিষেবা বাড়ানোর জন্য অন্তর্বর্তীকালীন আরও কয়েকটি বিমান লিজে নেবে।"

জানা যাচ্ছে, বিশ্বব্যাপী পরিষেবা বিস্তৃত করা ভিস্তারার জন্য আপাতত পাখির চোখ হয়ে উঠেছে। কারণ ২০১৫ সালে কাজ শুরু করেও সংস্থাটি এখনও লাভের মুখ দেখেনি। ভারতের অভ্যন্তরীণ বাজারে ইন্ডিগোর মতো বিমান সংস্থার আধিপত্য রয়েছে। তাই আন্তর্জাতিক উড়ানের বাজার ধরতে চাইছে ভিস্তারা।

Published by:Rachana Majumder
First published:

Tags: Air India

পরবর্তী খবর