• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • VIRAL VIDEO OF DELHI AIRPORT TURNS INTO SWIMMING POOL AFTER RAINS BREAK 46 YEAR OLD RECORD SDG

Viral Video| Delhi Airport|| এয়ারপোর্ট নাকি সুইমিংপুল? জলে ডোবা দিল্লি বিমানবন্দরের আজকের ভিডিও তুমুল ভাইরাল...

জলমগ্ন দিল্লি বিমানবন্দর। সংগৃহীত ছবি।

Delhi Rain Update: ৪৬ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে আজ রাজধানীর বৃষ্টি। শুক্রবার সকাল সাড়ে আট'টা থেকে শনিবার সকাল সাড়ে আট'টা অর্থাৎ ২৪ ঘণ্টার মধ্যে দিল্লিতে বৃষ্টি হয়েছে ৯৪.৭ মি.মি.। এ দিন বিকেলে ফের বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: এ কী অবস্থা! এয়ারপোর্ট নাকি সুইমিংপুল? দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরের আজকের অবস্থা দেখে অন্তত আপনার মুখ থেকে এই শব্দ বন্ধটাই অজান্তেই বেরিয়ে আসবে। হ্যাঁ ঠিকই পড়ছেন। আজকে দিল্লি বিমানবন্দরের অবস্থাটা এমনই।

    ৪৬ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে আজ রাজধানীর বৃষ্টি। শুক্রবার সকাল সাড়ে আট'টা থেকে শনিবার সকাল সাড়ে আট'টা অর্থাৎ ২৪ ঘণ্টার মধ্যে দিল্লিতে বৃষ্টি হয়েছে ৯৪.৭ মি.মি.। এ দিন বিকেলে ফের বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে দিল্লিবাসীকে সতর্ক করতে কমলা সতর্কতা জারি হয়েছে। মৌসম ভবন (The India Meteorological Department)  জানিয়েছে, ২০২১ সালের আগে ১৯৭৫ সালে এমন অস্বাভাবিক বৃষ্টি হয়েছিল দিল্লিতে। সে বছরে বৃষ্টির পরিমান ছিল ১,১৫০ মিলিমিটারে। এ বারে সেই রেকর্ড ছাপিয়ে দিল্লিতে সারা বছরের বৃষ্টির পরিমান সেপ্টেম্বরেই ১,১০০ মিলিমিটারে পৌঁছে গিয়েছে। গত বছরের প্রায় অর্ধেক বৃষ্টি হয়েছিল রাজধানীতে।

    এই মুহূর্তে কী অবস্থা দিল্লি বিমানবন্দরের? ইতিমধ্যেই তার একাধিক ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে কোথাও দেখা গিয়েছে, জল পেরিয়ে বিমান ধরার জন্য যাত্রীরা বাক্স-প্যাটরা নিয়ে এগিয়ে চলেছেন, কোথাও আবার বিমানবন্দর কর্মীরা জল সাফ করছেন দ্রুত পরিষেবা স্বাভাবিক অবস্থায় ফেরানোর জন্য। তবে এ দিনের ঘটনার জন্য দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ ক্ষমা চেয়ে নিয়েছেন যাত্রীদের কাছে। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ একটি বিবৃতিতে জানিয়েছে, যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। অত্যাধিক বৃষ্টির জেরে কিছু সময়ের জন্য বিমানবন্দরে জল দাঁড়িয়ে যায়। আমাদের টিম দ্রুত কাজ শুরু করে। আপাতত পরিস্থিতি সামাল দেওয়া দিয়েছে।

    শনিবার সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে রাজধানী দিল্লিতে (Delhi Rain)। আগে থেকেই আবহাওয়ার পূর্বাভাস দিয়ে গেরুয়া সতর্কতা জারি করেছিল মৌসম ভবন। আবহাওয়া অফিস সূত্রের খবর, রাজধানী দিল্লির সফদরজঙ্গ স্টেশনে শেষ ২৪ ঘণ্টায় ৯৪.৭ মি.মি. বৃষ্টিপাত নথিভুক্ত হয়েছে। (Delhi Rain)। এ দিন সকাল থেকেই দিল্লি (Delhi) ও সংলগ্ন এলাকায় বৃষ্টি (Delhi Rain) শুরু হয়। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিকাল/সন্ধ্যায় দিল্লির বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

    এ দিকে, এ দিনের পরিস্থিতি সামাল দিতে বিমান পরিবহন সংস্থা 'ভিস্তারা' ট্যুইট করে জানিয়েছে " জল জমে যাওয়ার ফলে, বিমান ওঠা নামায় ব্যাঘাত ঘটা স্বাভাবিক। যাত্রীদের কাছে অনুরোধ, যাত্রার জন্য বিমানবন্দরে তাঁরা যেন অতিরিক্ত সময় দেন।

    ইন্ডিগোর তরফ থেকেও যাত্রীদের উদ্দেশে বলা হয়েছে দিল্লির খারাপ আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে বিমান পরিষেবার ক্ষেত্রে প্রভাব পড়েছে। যাত্রীরা যে কোনও ধরণের সাহায্যের জন্য তাঁদের ট্যুইটার বা ফেসবুকে সরাসরি মেসেজ করতে পারেন। বিমান পরিবহন সংস্থা স্পাইসজেটও তাঁদের যাত্রীদের ক্ষেত্রে একই ধরণের বার্তা দিয়েছে।

    এ, দিকে টার্মিনালে জল দাঁড়িয়ে যাওয়ায় কয়েকটি বিমানের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। চারটি ডোমেস্টিক এবং একটি ইন্টারন্যাশনাল বিমান দিল্লি থেকে জয়পুর এবং আহমেদাবাদে ডাইভার্ট করে দেওয়া হয়েছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানিয়েছে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ।

    Published by:Shubhagata Dey
    First published: