বনাধিকারিকের হাতে বোতল থেকে জল খাচ্ছে বিষধর কেউটে, মুহূর্তে ভাইরাল Video

বোতল থেকে জল খাচ্ছে কোবরা

ভিডিওটি পুরনো হলেও, নতুন করে পোস্ট করার ফলে ফের একবার ভাইরাল হয়েছে সেটি। ভিডিওটিতে দেখা যাচ্ছে, প্লাস্টিকের বোতল থেকে এক ব্যক্তির হাতে জল খাচ্ছে বিষধর।

  • Share this:

    #কর্নাটক: অবিশ্বাস্য দৃশ্য বললেও কম বলা হয়। সোশ্যাল মিডিয়ায় বুধবার সকাল থেকেই নেটিজেনের মন জয় করে নিয়েছে এক বিষধর কিং কোবরা সাপ, বাংলায় যাকে বলে কেউটে। ভিডিওটি পুরনো হলেও, নতুন করে পোস্ট করার ফলে ফের একবার ভাইরাল হয়েছে সেটি। ভিডিওটিতে দেখা যাচ্ছে, প্লাস্টিকের বোতল থেকে এক ব্যক্তির হাতে জল খাচ্ছে বিষধর। ভারতীয় বন বিভাগের অফিসার সুশান্ত নন্দা নতুন করে ভিডিওটি পোস্ট করতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেটি।

    কয়েক সেকেন্ডের একটি ছোট্ট ক্লিপে দেখা গিয়েছে, এক বনাধিকারিক কেউটের মাথার পিছনে হাত রেখে ফণা তোলা বিষধরকে বোতল থেকে জল খাইয়ে দিচ্ছেন। সাপটিও একেবারে শান্ত-তৃষ্ণার্ত শিশুর মতো জল খাওয়াতেই মগ্ন। সাপটির যে খুবই জল তৃষ্ণা পেয়েছিল ভিডিওটিতে সেটিও একেবারেই পরিষ্কার।

    ভারতীয় বন দফতরের অফিসার সুশান্ত নন্দা এই ভিডিওটি টুইটারে পোস্ট করে বিবরণে লিখেছেন, 'ভালোবাসা এবং জল জীবনের দুই সেরা আধার।' মুহূর্তে পরিবেশ ও পশুপ্রেমীদের মন জয় করে নিয়েছে এই বিরল ভিডিওটি। টুইটারে প্রায় ২৩ হাজার বার দেখা হয়েছে ভিডিওটি এবং কমেন্ট বক্স ভরে গিয়েছে মানুষের ভালোবাসা। এক নেটিজেন ওই বনাধিকারিকের সাহসকে কুর্নিশ জানিয়েছেন। এমন বিষধরকে শান্ত ভাবে এমন জল খাওয়ানোর ভিডিও সত্যিই বিরল বলে মনে করছেন তাঁরা।

    যদিও অনেকের আবার মত, এই ভিডিওর নীচে একটি সতর্কীকরণ বার্তা দেওয়া উচিত, যাতে অপ্রিশিক্ষিতরা বিষধরের সামনে না যায়। তবে এটিই প্রথম ভিডিও নয়। এর আগেও ২০১৭ সালে কর্নাটকের একটি গ্রামে কিং কোবরাকে দেখা গিয়েছিল জল খেতে। একটি বাড়ির পিছন থেকে উদ্ধারের পরই তাকে জল খেতে দেওয়া হয় এবং সেটি উদ্ধারকারীর কোলে বসে সেই জল খেয়েছিল। সেই ভিডিওটিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

    Published by:Raima Chakraborty
    First published: