অবাক বুদ্ধি ! কল পাম্প করে জল খাচ্ছে ছোট্ট হাতি ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Viral video: আলিপুরদুয়ারের এই ভিডিও দেখে অবাক গোটা বিশ্ব।

Viral video: আলিপুরদুয়ারের এই ভিডিও দেখে অবাক গোটা বিশ্ব।

  • Share this:

    #আলিপুরদুয়ার: জলই জীবন। পৃথিবীর সব জীবিত প্রাণের জন্য জল সব থেকে প্রয়োজনীয়। তা আর একবার প্রমাণ করল একটি হাতি। হাতিটি বাচ্চা। গরমে তার জল তেষ্টা পায়। সে চলে এসেছিল লোকালয়ে। কিছুতেই একটু জল খুঁজে পাচ্ছে না। হঠাৎ সে দেখতে পায় একটা টিউবয়েল। হ্যান্ড পাম্প করা জলের কল দেখতে পায় সে। কিন্তু তার বুদ্ধি দেখে অবাক হতে হয়। জল পান করার জন্য সে কলের কাছে গিয়ে শুঁড় দিয়ে কল পাম্প করতে থাকে। আবার নিজেই পাম্প করেই জলের কাছে শুঁড় ধরে জল খাওয়ার চেষ্টা করে। এতে বেশির ভাগ জল মাটিতে পড়ে গেলেও, কিছুটা জল সে খেতে পারে।

    অবাক হতে হয় এই ছোট্ট হাতির বুদ্ধি দেখে। সে নিশ্চয় কখনও না কখনও মানুষকে দেখেই শিখেছে এই পদ্ধতি। না হলে সে বুঝল কি করে, যে এভাবে জল খাওয়া যেতে পারে ! শুধু কাকই কলসিতে পাথর ফেলে জল খেতে পারে এমন নয়। হাতিও পারে। এই জন্যই বলা হয় হাতি বোঝে অনেকটা বেশি। তাদের বুদ্ধির কদর করে গোটা পৃথিবী। জঙ্গল তো তৈরি করে তারাই। যেখান দিয়ে তারা হেঁটে যায়, তৈরি হয় রাস্তা। এভাবে জল খেয়ে অবাক করেছে এই হাতি।

    জল খাওয়ার সময় এলাকার কেউ একজন এই ভিডিওটি তোলে। এই হাতিটি আলিপুরদুয়ারে এই কাণ্ড ঘটিয়েছে। পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের এই ভিডিও দেখে অবাক গোটা বিশ্ব। ট্যুইটারে এই ভিডিওটি প্রথম শেয়ার করেন ফরেস্ট অফিসার পারভিন কাসোয়ান। পারভিনকে মাঝে মধ্যেই এমন নানা ভিডিও শেয়ার করতে দেখা যায়। যা সকলকে অবাক করে দেয়। ভিডিওটি দেখা মাত্রই বহু মানুষ লাইক ও শেয়ার করেছেন। মুহূর্তে ভাইরাল হয়। সত্যিই এই ভাইরাল ও সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন অনেক কিছু রোজ সামনে আসে যা মানুষকে অবাক করে। লকডাউন, করোনা এসবের মাঝে এই ভিডিও মন ভালো করেছে বহু মানুষের। তবে অনেকেই এই ভিডিও দেখে বলেছেন, কেন কেউ হাতিটিকে একটু জল এগিয়ে দিল না। এত ছোট হাতি, এবং এত বুদ্ধি রাখে যে সে কখনই মানুষকে আঘাত করত না। তবুও এই মহারাজের সামনে যেতে একটু ভয় তো করবেই। তবে জানা গিয়েছে হাতিটিকে লোকালয় থেকে উদ্ধার করে ফের জঙ্গলের দিকে ছেড়ে দেওয়া হয়েছে। মনের আনন্দে সে এখন জঙ্গলে ঘুরছে।

    Published by:Piya Banerjee
    First published: