• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Viral Video: উত্তরাখণ্ডের বন্যায় ভয়ংকর হয়ে ওঠা গৌলা নদীতে আটতে অসহায় হাতি! ভাইরাল ভিডিও

Viral Video: উত্তরাখণ্ডের বন্যায় ভয়ংকর হয়ে ওঠা গৌলা নদীতে আটতে অসহায় হাতি! ভাইরাল ভিডিও

ভাইরাল ভিডিও

ভাইরাল ভিডিও

নৈনিতালের এই বিখ্যাত নদীতে আটকে পড়েছিল একটি পূর্ণবয়স্ক হাতি (Elephant gets stuck in flood)। নদীর উপরে একটি পলির দ্বীপের উপর আটকে পড়ে হাতিটি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ভিডিওটি (Viral Video)।

  • Share this:

    #দেরাদুন: গত দু'দিন ধরে উত্তরাখণ্ডে (Uttarakhand Flood) লাগাতার ভারী বৃষ্টিপাতে ভয়ংকর পরিস্থিতি দেখা দিয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গা পুরোপুরি জলের তলায়, হড়পা বানের শিকার হয়েেছ একাধিক এলাকা। জলের তোড়ে ধসে গিয়েছে অসংখ্য জায়গা। প্রতিটি নদী জলে ভরে ভয়ংকর রূপ নিয়েছে। হলদওয়ানির কাছে ব্রিজ ভেঙে গিয়ে গৌলা নদীতে বন্যা দেখা দিয়েছে। বিপদসীমার উপর দিয়ে বইছে রাজ্যের বেশিরভাগ নদী। গৌলা নদীরই একটি ভয়ংকর মর্মান্তিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে (Viral Video)। নৈনিতালের এই বিখ্যাত নদীতে আটকে পড়েছিল একটি পূর্ণবয়স্ক হাতি (Elephant gets stuck in flood)। নদীর উপরে একটি পলির দ্বীপের উপর আটকে পড়ে হাতিটি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ভিডিওটি (Viral Video)।

    ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুরেন্দ্র মেহরা ট্যুইটারে এই ভিডিওটি শেয়ার করেছেন। স্বাভাবিক ভাবেই হাতিটির পরিস্থিতি দেখে মন খারাপ হয়ে যায় তাঁর। নেটিজেনও নিজেদের মনের অবস্থা জানিয়ে কমেন্ট করেন সেই ভিডিওতে। একেবারেই অসহায় ভাবে হাতিটি নদীর উপর দাঁড়িয়ে প্রাণে বাঁচার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমন ভিডিও দেখে মন খারাপ হয়েছে সোশ্যাল মিডিয়া ইউজারদেরও। সুরেন্দ্র মেহরা ভিডিওটি শেয়ার করে লিখেছেন, 'উত্তরাখণ্ডের ফুঁসতে থাকা নদীতে যখন একটি হাতি আটকে পড়ে। কিন্তু শেষ পর্যন্ত নদী পার করে জঙ্গলে ঢুকে যেতে পারে হাতিটি'।

    সুরেন্দ্র মেহরার পোস্টেই রয়েছে মন ভালো হওয়ার খবরটিও। প্রাণে বাঁচার তাগিদে কোনও মতে নদীর ভয়াবহতাকে জয় করতে পারে হাতিটি। কোনওক্রমে নিজেকে বাঁচিয়ে নদী পার করে জঙ্গলে ঢুকে যায় সে। মুহূর্তে এই ভিডিও নজর কেড়ে নেয় সোশ্যাল মিডিয়ায়। কয়েকজন বনকর্মীর সহযোগিতায় শেষ পর্যন্ত প্রাণে বাঁচে হাতিটি। হলদওয়ানির ডিএফও সন্দীপ কুমার জানিয়েছেন, 'খবর পেয়েই বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। হাতিটি নদী পার করে দেব রামপুরার দিকে চলে যেতে পেরেছে। বনকর্মীরা তাকে সাহায্য করে জঙ্গলে ফিরতে। হাতিটির গতিবিধি লক্ষ্য করা হচ্ছে।'

    উত্তরাখণ্ডে (Uttarakhand) টানা বৃষ্টি, ভূমিধস এবং আকস্মিক বন্যার কারণে চারিদিকে ভয়ঙ্কর পরিস্থিতি। রাজ্যের অনেক জায়গায় এই প্রাকৃতিক দুর্যোগে মৃতের সংখ্যা ৪৭-এ পৌঁছেছে। বহু মানুষের নিখোঁজ হয়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। গোটা পরিস্থিতি সম্পর্কে আরও ভাল ধারণার জন্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি অতিবৃষ্টিতে প্রভাবিত বিভিন্ন এলাকা আকাশপথে সফর করে দেখেন। পরে তিনি জানান, 'বিপর্যস্ত এলাকাগুলি থেকে পর্যটকদের সরিয়ে আনতে হেলিকপ্টারের মাধ্যমে সেনা পাঠানো হচ্ছে।' গোটা পরিস্থিতি নিয়ে ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যে টেলিফোনে কথা বলেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে।

    আরও পড়ুন: সামনে যেন সাক্ষাৎ মৃত্যু, দুর্যোগে বিধ্বস্ত উত্তরাখণ্ডে আটকে বাগনানের ৫ বাঙালি!

    Published by:Raima Chakraborty
    First published: