Home /News /national /

Viral Video: প্রাণ বাঁচাতে বিষধর সাপের মুখে ফুঁ দিতে দ্বিধা করলেন না এই ব্যক্তি, ভাইরাল ভিডিওয় শিহরণ নেটদুনিয়ায়!

Viral Video: প্রাণ বাঁচাতে বিষধর সাপের মুখে ফুঁ দিতে দ্বিধা করলেন না এই ব্যক্তি, ভাইরাল ভিডিওয় শিহরণ নেটদুনিয়ায়!

কোবরা সাপের জীবন বাঁচাতে নিজের জীবন একপ্রকার সঙ্কটের মধ্যে ফেললেন তিনি।

  • Share this:

#ভুবনেশ্বর: সাপ, নামটা শুনলেই কেমন যেন গায়ে কাঁটা দিয়ে ওঠে। আর তা যদি কোবরার মতো বিষধর সাপ হয়, তাহলে তো আর কোনও কথাই নেই। তবে হ্যাঁ, এই ভয়টা আবার সকলের জন্য প্রযোজ্য নয়। অনেকেই আছেন যাঁরা সাপ বেশ ভালোবাসেন, এমনকি সাপকে পোষ মানাতেও পছন্দ করেন। সাপ নিয়ে এমন কিছু কর্মকাণ্ড করে বসেন, যাতে নিজেদের জীবনের ঝুঁকি পর্যন্ত থেকে যায়। এবার এমনই এক কাণ্ড ঘটালেন ওড়িশার (Odisha) মালকানগিরি (Malkangiri) জেলার এক ব্যক্তি। কোবরা সাপের জীবন বাঁচাতে নিজের জীবন একপ্রকার সঙ্কটের মধ্যে ফেললেন তিনি।

জানা গিয়েছে, ছত্তিসগঢ়ের (Chhattisgarh) বস্তার (Bastar) জেলার কাছাকাছি অবস্থিত, মালকানগিরির নুয়াগুদা (Nuaguda) অঞ্চলে ১০ ফুট দীর্ঘ এক সাপ একটি বাড়িতে ঢুকে যায়। এত বড় সাপ দেখে ওই বাড়ির লোক সহ প্রতিবেশীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। সাপটিকে সেখান থেকে উদ্ধার করার জন্য ডাক পড়ে স্নেহাশিস (Snehashish ) নামে ওই ব্যক্তির। স্নেহাশিস তাঁর উদ্ধারকারী দল নিয়ে তড়িঘড়ি ওই বাড়িতে হাজির হন। তার পর সাপটিকে উদ্ধার করে নিয়ে আসা হয় একটি খোলা জায়গায়। প্রায় ৮ থেকে ১০ ফুট লম্বা ওই কোবরা সাপটি দেখে একেবারে হতভম্ব হয়ে যান স্থানীয়রা।

এই ঘটনার ভিডিও নেটদুনিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যেখানে স্নেহাশিসকে একটি পাইপ দিয়ে সাপের মুখে বাতাস দিতে দেখা যাচ্ছে।

উদ্ধার করার পর স্নেহাশিস যখন সাপটিকে মাটিতে রাখেন, তখন দেখা যায় যে, ওই কোবরার দেহে সে ভাবে কোনও গতি নেই। সে কেমন যেন মুষড়ে পড়েছে। তিনি বুঝতে পারলেন যে সাপটির অক্সিজেন গ্রহণে কোনও রকম সমস্যা হচ্ছে। ঠিক তখনই নিজের জীবনের একপ্রকার ঝুঁকি নিয়ে কোবরার মুখে একটি পাইপের এক প্রান্ত ঢুকিয়ে অপর প্রান্ত দিয়ে নিজে বাতাস দিতে শুরু করেন স্নেহাশিস। এর কয়েক মুহূর্ত পরেই সাপটির শরীরে গতি অনুভব করা যায়। একটু সুস্থ হওয়ার পরেই বন অঞ্চলে কোবরাকে নিরাপদে ছেড়ে আসেন স্নেহাশিস। এক বিষাক্ত সাপের জীবন বাঁচাতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানবতার এক বিশেষ রূপকে যেন এখানে প্রতিষ্ঠিত করেছেন তিনি। এই ঘটনার পরেই তাঁর প্রশংসা করেন স্থানীয়রা।

স্নেহাশিস সাপের প্রতি যে স্নেহ দেখিয়েছিলেন তা প্রশংসনীয়, কিন্তু সেই সময় যদি সাপটি তাঁকে আক্রমণ করত, তবে তাঁর প্রাণহানির ঘটনা পর্যন্ত ঘটতে পারত। ইতিমধ্যেই পুরো ঘটনার ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে এবং নিজের জীবন উৎসর্গ করে সাপের জীবন বাঁচাতে স্নেহাশিসের এই কর্মকাণ্ড প্রচুর প্রশংসাও পাচ্ছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Cobra, Viral Video

পরবর্তী খবর