Home /News /national /
Viral: মরুভূমিতে এত বৃষ্টি যে ভেসে যাচ্ছে লোকজন! রাজস্থানের ভাইরাল ভিডিও এখন আতঙ্কের বিষয়!

Viral: মরুভূমিতে এত বৃষ্টি যে ভেসে যাচ্ছে লোকজন! রাজস্থানের ভাইরাল ভিডিও এখন আতঙ্কের বিষয়!

ভিডিওতে দেখা যাচ্ছে, ভারী বৃষ্টির কারণে জমা জলে রাস্তা দিয়ে হেঁটে চলা পথচারীরা প্রায় ভেসে যাচ্ছেন।

  • Share this:

#রাজস্থান: বর্ষাকালে রাস্তাঘাটে প্রায়ই নানা দুর্ঘটনার কথা শোনা যায়। বিশেষ করে রাস্তাঘাটের বেহাল দশায় ও জল জমে যাওয়ায় সাধারণ মানুষকে নানা দুর্ভোগের মধ্যে পড়তে হয়। সম্প্রতি এমনই একটি ভিডিও সামনে এসেছে। ভিডিওতে দেখা যাচ্ছে যে ভারী বৃষ্টির কারণে রাস্তা দিয়ে যাতায়াত করা পথচারীরা প্রায় ভেসে যাচ্ছেন।

রাজস্থানের জোধপুর থেকে ভাইরাল হওয়া ওই কয়েক সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে ভারী বৃষ্টির কারণে পরিস্থিতি বন্যায় পরিণত হয়েছে। সেখানে এক ব্যক্তি জলের তোড় সামলাতে না পেরে রাস্তায় ভেসে যাচ্ছেন। পরে অন্য দু'জন ব্যক্তি ওই ভেসে যাওয়া ব্যক্তিকে টেনে তোলার চেষ্টা করেন ও বাঁচান, না হলে কোনও বড় দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু দেখা যাচ্ছে প্রথম জনকে উদ্ধার করার পর পরই আরেকজন ব্যক্তিও একই ভাবে জলের সঙ্গে মোকাবিলা করতে না পেরে ভাসতে আরম্ভ করেন। প্রবল বেগে ধেয়ে আসা জলের তোড়ে ওই ব্যক্তিও শেষমেশ স্থানীয়দের সাহায্যে ভেসে যাওয়ার হাত থেকে রক্ষা পান। এখনও পর্যন্ত তাঁদের মধ্যে একজনের আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: গঙ্গা এক্সপ্রেসওয়ে নির্মাণের প্রস্তুতি তুঙ্গে! ব্যাপক পরিমাণে জমি অধিগ্রহণ যোগী রাজ্যে

একই ভিডিওতে অনেক ব্যক্তিকেই ছাদে ঝুলতে দেখা যাচ্ছে যাঁরা নিজেদের প্রাণ বাঁচানোর জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন।

এই ঘটনার কয়েকদিন আগেই আরেকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ওই দিনও অত্যধিক বৃষ্টিপাতের কারণে যখন শহর জুড়ে বিভিন্ন স্থানে জল জমে গিয়েছিল তখন কয়েকটি গাড়ি জলের তোড় সামলাতে না পেরে ভেসে যায়।

https://youtu.be/7AurDiCLSgg

টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুসারে, সোমবার থেকে প্রবল বৃষ্টির কারণে শহরের এখনও পর্যন্ত ৩০টিরও বেশি এলাকা প্লাবিত হয়েছে। সুলতান নগর ও রূপ নগর এলাকা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও পর্যন্ত জলে ডুবে প্রায় ছয়জন প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন: ৩ হাজার ৪শো ১৯ কোটি টাকা বিদ্যুতের বিল! হাতে পেয়েই অসুস্থ ব্যক্তি! কী করে এল কোটি টাকার বিল?

জোধপুর জেলার বেশ কিছু এলাকা গত দু'দিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের কারণে বন্যার মতো পরিস্থিতির সম্মুখীন হয়েছে। ইতিমধ্যেই জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি স্কুলগুলিতেও ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, বৃহস্পতিবার থেকে শহরে বৃষ্টিপাত অনেকটাই কমবে, যদিও হালকা বা মাঝারি ধরনের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Viral

পরবর্তী খবর