Home /News /national /
Viral News:শিক্ষিকাকে উচিত জবাব দিল ছাত্রী! অপমানের পরেও শিক্ষিকার প্রতিক্রিয়া অবাক করবে! ভাইরাল

Viral News:শিক্ষিকাকে উচিত জবাব দিল ছাত্রী! অপমানের পরেও শিক্ষিকার প্রতিক্রিয়া অবাক করবে! ভাইরাল

Viral News: আশা নামে কোনও এক জন শিক্ষিকা ওই ছাত্রীকে এক সময় চরম অপমান করেছিলেন এবং ছাত্রী ফেল করবেন বলেও জানিয়ে দিয়েছিলেন। কিন্তু ফল হল একেবারে অন্য! তারপরেই যা করল ওই ছাত্রী! জানলে অবাক হবেন

  • Share this:

#নয়া দিল্লি:  শব্দ বা কথা কোনও অস্ত্রের চেয়ে কম কিছু নয়। কথার জোরেই কারওর অন্তরকে আঘাত করা যায়। তাই বলা হয়, মুখের কথা এক বার ছুড়ে দিলে তা আর ফেরানো যায় না। আসলে শব্দ বা কথার মাধ্যমে কোনও মানুষকে উৎসাহ দিয়ে তাকে এগিয়ে যেতে সাহায্য তো করাই যায়। আবার সেই কথার মাধ্যমেই কাউকে অপমান করে তাকে ক্ষুদ্র-তুচ্ছ অনুভব করানো যায়। আর এটাই এখন সোশ্যাল মিডিয়ার চর্চার বিষয়। ভেঙেই বলা যাক ব্যাপারটা।

সম্প্রতি @famouspringroll-এই ট্যুইটার হ্যান্ডল থেকে হোয়াটসঅ্যাপের একটি স্ক্রিনশট (Whatsapp Screenshot) ভাইরাল (Viral) হয়েছে নেটমাধ্যমে। সেই স্ক্রিনশট দেখে বোঝা যাচ্ছে, আশা নামে কোনও এক জন শিক্ষিকা ওই ছাত্রীকে এক সময় চরম অপমান করেছিলেন এবং ছাত্রী ফেল করবেন বলেও ভবিষ্যদ্বাণী করেন। কিন্তু ছাত্রী পাশ করে দু’বছর পর সেই শিক্ষিকাকে যোগ্য জবাব তো দিয়েছেই। সেই সঙ্গে শিক্ষিকার কাছে কিছু আবেদনও জানিয়েছে।

হোয়াটসঅ্যাপের ওই স্ক্রিনশটে দেখা যাচ্ছে ওই ছাত্রীর মেসেজ। সে লিখেছে, “আমি আপনার ২০১৯-২০ ব্যাচের দশম শ্রেণীর ছাত্রী ছিলাম। আপনাকে এই মেসেজটি পাঠাচ্ছি, কারণ আপনি আমাকে সেই সময় বলেছিলেন যে, আমি স্কুল পাশ করতে পারব না। আমাকে প্রতি পদক্ষেপে আপনি অপমান করতেন এবং আমার উদ্যম ভেঙে দিতেন। আর আজ আমি ভালো নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি এবং বিশ্ববিদ্যালয়ের গণ্ডিতে প্রবেশ করেছি। আর আমার ইচ্ছেমতো বিষয় নিয়ে পড়ারও সুযোগ পেয়েছি। তবে এর জন্য আপনাকে ধন্যবাদ জানাতে এই মেসেজ পাঠাইনি। বরং আপনাকে এটা দেখাতে মেসেজ করছি যে, আমি পেরেছি। আর একটা কথা মনে রাখবেন, অন্যদের প্রতি দয়াশীল হোন। বিশেষ করে যখন ছাত্র-ছাত্রীরা আপনার সাহায্য চাইছে, তখন তাদের সাহায্য করা উচিত আপনার।”

আরও পড়ুন: রোহনের নামের ট্যাটু! সেই ট্যাটু করাতে গিয়ে কেঁদে কেঁদে অচৈতন্য নেহা কক্কর! ভাইরাল ভিডিও

ওই ছাত্রী এই স্ক্রিনশট ট্যুইটারে পোস্ট করে জানিয়েছেন, “দুই বছর আগে আমি ও আমার বন্ধু মিলে ঠিক করেছিলাম যে, আমাদের যে-দিন রেজাল্ট বেরোবে, সেই দিন আমরা ম্যাডামকে মেসেজ করব।” এই ক্যাপশনের সঙ্গে একটা স্মাইলি ইমোজিও জুড়ে দিয়েছে ওই ছাত্রী। ২২ জুলাই শেয়ার করা ওই স্ক্রিনশটে ইতিমধ্যেই প্রায় ৫৮৫০০টি লাইক পড়ে গিয়েছে। নেটিজেনরা বারবার জানতে চেয়েছেন শিক্ষিকার প্রতিক্রিয়া। এক জন তো লিখেছেন, “আমি শিক্ষিকার জবাবটা দেখতে চাই। অবশ্য যদি তিনি সেটা দেন।” অবশেষে এসেছে বহু প্রতীক্ষিত জবাবও! সেই স্ক্রিনশটও ট্যুইটারে পোস্ট করেছে ওই ছাত্রী। তাতে দেখা যাচ্ছে, এত কিছুর পরেও ওই ছাত্রীর মেসেজের উত্তরে শিক্ষিকা লিখেছেন, “এখনও কিন্তু তোমার পাশ করার সমস্ত কৃতিত্বই নিতে চাইব আমি।” স্বাভাবিক ভাবেই শিক্ষিকার এ-হেন প্রতিক্রিয়া দেখে হতবাক নেটিজেনরা!

Published by:Piya Banerjee
First published:

Tags: Student, Viral, Viral News

পরবর্তী খবর