Home /News /national /
ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত ত্রিপুরা

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত ত্রিপুরা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত ত্রিপুরা। সিপিএম সমর্থকদের বাড়ি ভাঙচুর, আগুন। রাজ্যজুড়ে তাণ্ডবের অভিযোগ বিজেপি সমর্থকদের বিরুদ্ধে।

  • Share this:

    #আগড়তলা: ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত ত্রিপুরা। সিপিএম সমর্থকদের বাড়ি ভাঙচুর, আগুন। রাজ্যজুড়ে তাণ্ডবের অভিযোগ বিজেপি সমর্থকদের বিরুদ্ধে। দক্ষিণ ত্রিপুরায় গুড়িয়ে দেওয়া হল লেনিনের মূর্তি। পরিস্থিতি মোকাবিলায় পশ্চিম ত্রিপুরায় ১৪৪ ধারা জারি। জনরোষেই এই ঘটনা। দাবি বিজেপির।

    তেসরা মার্চ ভোটের ফল প্রকাশের দিন থেকেই বিচ্ছিন্ন গণ্ডগোলের খবর আসছিল। দু দিন কাটতে না কাটতে এভাবেই ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছে ত্রিপুরা। গেরুয়া ঝড়ে মসনদচ্যূত হয়েছে বামেরা। এরপরই রাজ্যের বিভিন্ন প্রান্তে বামকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে বিজেপি কর্মী-সমর্থকরা চড়াও হন বলে অভিযোগ। প্রকাশ্যেই চলছে মারধর। ছাড় পাচ্ছেন না মহিলারাও।

    নন্দনগরে ভাঙচুরের পর জ্বালিয়ে দেওয়া হয়েছে সিপিএমের পার্টি অফিস। লাল ঝাণ্ডা সরিয়ে লাগানো হয়েছে গেরুয়া পতাকা। বামেদের হাত থেকে ক্ষমতা চলে যাওয়ার পর রাজ্যে গুরুত্ব কমেছে লেনিনেরও। সোমবার দক্ষিণ ত্রিপুরায় বিলোনিয়ার কলেজ স্কোয়ারে বিজয় মিছিল বের করে বিজেপি। সেখানেই বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয় লেনিনের একটি মূর্তি।

    পশ্চিম ত্রিপুরার পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে, তা সামাল দিতে একশো চুয়াল্লিশ ধারা জারি করেছে প্রশাসন।

    সিপিএমের বিরুদ্ধে পালটা হামলার অভিযোগ তুলেছে বিজেপি।

    মুখ্যমন্ত্রী কে হবেন তা এখনও চূড়ান্ত করতে পারেনি বিজেপি। তার আগেই যেভাবে অশান্ত হয়ে উঠেছে ত্রিপুরা, তা কীভাবে সামাল দেওয়া যাবে? কঠিন চ্যালেঞ্জের মুখে অমিত শাহ-বিপ্লব দেব-রা।

    First published:

    Tags: BJP, Left Front, Tripura election result, Violence

    পরবর্তী খবর