corona virus btn
corona virus btn
Loading

লন্ডনে ফের গ্রেফতার বিজয় মালিয়া

লন্ডনে ফের গ্রেফতার বিজয় মালিয়া
Mallya, who has not left the UK in more than a year and was able to attend only the British Grand Prix last season, has repeatedly dismissed the charges against him and defended himself. (Network18 creative)

লন্ডনে ফের গ্রেফতার বিজয় মালিয়া ৷ অর্থ তছরুপের অভিযোগ রয়েছে বিজনেস টাইকুন মালিয়ার বিরুদ্ধে ৷

  • Share this:

#লন্ডন:  লন্ডনে ফের গ্রেফতার বিজয় মালিয়া ৷ অর্থ তছরুপের অভিযোগ রয়েছে বিজনেস টাইকুন মালিয়ার বিরুদ্ধে ৷ এদিন তার গ্রেফতারির কথা জানাল ইংল্যান্ডের ক্রাউন প্রোসেকিউশন সার্ভিস (সিপিএস)। পরে অবশ্য তাকে জামিনে ছেড়ে দেওয়া হয়েছে ৷ এর আগে আর্থিক কারচুপি ও ঋণ খেলাপির অভিযোগে এবছরেরই এপ্রিল মাসে তাঁকে গ্রেপ্তার করে স্কটল্যান্ড ইয়ার্ড। আজ তাকে গ্রেফতার করে তোলা হয় ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে। তবে কিছুক্ষণের মধ্যেই জামিন পেয়ে যান তিনি।

ঠিক সাত মাসের মাথায় আবারও সেই নাটক। আবারও পুরনো ঘটনার পুনরাবৃত্তি। গ্রেফতার হওয়ার ১০ মিনিটের মধ্যেই জামিন পেলেন বিজয় মালিয়া।

মালিয়ার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে তদন্ত চালাচ্ছে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি'র তদন্তের সূত্রেই মঙ্গলবার মালিয়াকে গ্রেফতার করে ব্রিটিশ পুলিশ। তবে মালিয়াকে হেফাজতে নেওয়ার আবেদন জানালেন তা গ্রাহ্য করেনি ওয়েস্টমিনিস্টার আদালত। ৭ থেকে ৮ মিনিট শুনানির পরই জামিন পেয়ে যান লিকার ব্যারন। গত এপ্রিলেই আর্থিক তছরুপের অন্য একটি মামলায় মালিয়াকে গ্রেফতার করেছিল পুলিশ। তখনও কয়েক মিনিটের মধ্যে জামিন পেয়েছিলেন মালিয়া। ৯ হাজার কোটির ঋণ খেলাপের অভিযোগে মালিয়ার বিরুদ্ধে ৪ টি মামলা দায়ের করেছে সিবিআই ও ইডি।

First published: October 3, 2017, 8:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर