Viral Video: এ কী! বাঁদরে এঁটো করে খাচ্ছে যাত্রীর জন্য বরাদ্দ খাবার! এয়ার ইন্ডিয়ার লাউঞ্জের ভিডিও তুমুল ভাইরাল...

বাঁদরে এঁটো করে খাচ্ছে যাত্রীর খাবার। সংগৃহীত ছবি।

এক মিনিটেরও বেশি সময় ধরে এয়ার ইন্ডিয়া (Air India) লাউঞ্জের একটি খাবারের কাউন্টারে বসে খেতে দেখা যায় বানরটিকে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি নেটদুনিয়ায় একটি পুরনো ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একটি বানরকে নয়াদিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক (Indira Gandhi International Airport) বিমানবন্দরে খাবার উপভোগ করে খেতে। এই ভিডিও ক্লিপটি ২০১৮ সালের মার্চ মাসের, যখন প্রাণীটি পাঁচ দিনের ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরে অস্থায়ীভাবে বাস করতে শুরু করেছিল। অন্য দিকে ভিডিওটিতে এক মিনিটেরও বেশি সময় ধরে এয়ার ইন্ডিয়া (Air India) লাউঞ্জের একটি খাবারের কাউন্টারে বসে খেতে দেখা যায় বানরটিকে।

আন্তর্জাতিক উড়ানের এক যাত্রী জেনা কার্টিস (Jenna Curtis) ফ্লাইটের জন্য লাউঞ্জের ভিতরে অপেক্ষায় ছিলেন। ভিডিওটি সে দিন তিনিই রেকর্ড করেছিলেন। সেই সময়ে, আন্তর্জাতিক পর্যটক জেনা ভারতে ব্যবসায়িক ভ্রমণ করছিলেন। যাই হোক, ২০১৮ সালের ভিডিও হলেও বর্তমানে ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায় এবং প্রচুর মানুষ এটিকে পছন্দ করেছেন। জেনা জানিয়েছেন যে তিনি যখন খাবারের কাউন্টারের কাছে রাখা রেফ্রিজারেটর থেকে জল আনতে গিয়েছিলেন তখন তিনি আচমকাই প্রাণীটিকে লক্ষ্য করেছিলেন।

তিনি আরও বলেন যে, যখন তিনি জল নিয়ে ফিরছিলেন সেই সময়ে সেখানে বসে থাকা বানরটিকে দেখে হতবাক হয়ে যান এবং দেখেন যে বানরটি তোয়াক্কাহীন অবস্থায় প্রতিটি থালা থেকে খাবার তুলে খাচ্ছিল। একেকটি সুস্বাদু খাবারের থালা থেকে পরের থালায় লাফিয়েও যাচ্ছিল বানরটি। তিনি বলেন পরে বানরটি একটি কলাকে ছিঁড়ে খাচ্ছিল। ভাইরাল ভিডিওতেও আরও দেখা যায় কিছুক্ষণ পরে, এটি খাবার ছেড়ে অন্য কাউন্টারে লাফ দেয়। এটি পরে অন্য থালা থেকেও খাবার তুলে নেয়। যদিও পরে সাবধানতার সঙ্গে বনবিভাগের কর্মকর্তারা টার্মিনালে এসে এটিকে ধরতে সক্ষম হন এবং এটিকে শান্ত করে তাঁদের সঙ্গে নিয়ে যান।

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৩-এর অভ্যন্তরের এক বিমানবন্দরের কর্মী নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন যে, বানরটি চিহ্নিত করা হয়েছিল এবং প্রিমিয়াম বিজনেস-ক্লাসের লাউঞ্জগুলি, প্রিমিয়াম প্লাজা ইত্যাদি জায়গায় ঘুরে বেড়ানো বানরটিকে তিনি কোনও ভাবে খাবারও সরবরাহ করতে পেরেছিলেন। যদিও শেষ পর্যন্ত বানরকে সরকারি কর্মকর্তারা নিয়ে যায় এই বিমানবন্দর থেকে।

Published by:Shubhagata Dey
First published: