মুম্বইয়ের সমুদ্রে বাচ্চাদের নিয়ে খেলায় মাতলো ডলফিন! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

তিনটে ডলফিন একসঙ্গে খেলা করছে জলের উপর। সম্প্রতি এমন একটি ভিডিও সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

তিনটে ডলফিন একসঙ্গে খেলা করছে জলের উপর। সম্প্রতি এমন একটি ভিডিও সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

  • Share this:

    #মুম্বই:  তিনটে ডলফিন একসঙ্গে খেলা করছে জলের উপর। সম্প্রতি এমন একটি ভিডিও সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিয়োয় দেখা যাচ্ছে মুম্বইয়ের ভাসি ক্রিকে তিনটে ডলফিন একসঙ্গে জলের উপর লাফাচ্ছে। তার মধ্যে একজন প্রাপ্তবয়স্ক এবং দু’জন ছোট ছোট ডলফিন।

    এই প্রথমবার ভাসি ক্রিকে ডলফিন দেখা যায়। ডলফিন গুলো উপকূলের এত কাছাকাছি ছিল যে ওখানকার সাধারণ মানুষ দেখে অবাক হয়ে যায়। ডলফিন গুলোকে অনেক বেশি স্পষ্ট এবং সুন্দর লাগছিল। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার হতে অনেকেই এর প্রশংসা করেন এবং লেখেন যে এর থেকেই বোঝা যাচ্ছে আমাদের পরিবেশ পরিচ্ছন্ন রাখা উচিৎ।

    চলতি বছর মার্চ মাসে মুম্বইয়ের মেরিন ড্রাইভের জলে একটি ডলফিন দেখা গিয়েছিল। তখনও ভিডিওটি ভাইরাল হয়। অনেকেই নিচে ট্যুইট করে লেখেন যে, এই দৃশ্য সত্যিই বিরল। আবার কেউ লিখেছিলেন যে, করোনায় কিছু তো ভালো ঘটনা আমাদের নজরে এল। মানুষ ঘরে বন্দিজীবন কাটাচ্ছে আর পশু পাখিরা রাস্তায় বেরিয়ে পড়েছে, এই ধরনের কিছু মন্তব্য তখন সামনে এসেছিল।

    পরিবেশ দূষণ নিয়ে অনেক দিন ধরে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে মানুষকে। করোনার দাপটে গাড়ি চলাচল বন্ধ থাকায় কিছু দিন মুক্ত বাতাসের সন্ধান পেয়েছিল মানুষ। বিশেষজ্ঞদের মতে এই এই ক’টা মাস সবচেয়ে কম পরিবেশ দূষণ হয়েছে। সুস্থ ও স্বাভাবিক ভাবে জীবনযাপন করার জন্য আমাদের চারপাশ পরিষ্কার রাখা আমাদেরই দায়িত্ব। জলে-স্থলে উভয় সুন্দর ভাবে বেঁচে থাকতে পারবে এবং পরিবেশের ভারসাম্য বজায় থাকবে।

     Somosree Das

    Published by:Piya Banerjee
    First published: