corona virus btn
corona virus btn
Loading

তিনটে আঙুল ভাঙা, প্লাস্টার কেটে ২৪০ কিমি হাঁটছে শ্রমিক, ভাইরাল ভিডিও

তিনটে আঙুল ভাঙা, প্লাস্টার কেটে ২৪০ কিমি হাঁটছে শ্রমিক, ভাইরাল ভিডিও
২৪০ কিলোমিটার হেঁটে বা়ড়ি যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বিহারীলাল

তিনটে আঙুল ভাঙা, প্লাস্টার কেটে ২৪০ কিমি হাঁটছে শ্রমিক, ভাইরাল ভিডিওতিনটে আঙুল ভাঙা, প্লাস্টার কেটে ২৪০ কিমি হাঁটছে শ্রমিক, ভাইরাল ভিডিও

  • Share this:

ভাঙা পায়ে ভারি প্লাস্টার। তা নিয়ে শরীরটাকে আর টানা যাচ্ছে না। অথচ যেতে হবে ২৪০ কিলোমিটার। তাই সেই প্লাস্টার খুলেই পায়ে হেঁটেই ওই পথ পাড়ি দেওযার সিদ্ধান্ত নিয়েছিলেন বিহারীলাল। প্রস্তুতি হিসেবে রাস্তায় এক কোণে বসে পায়ের প্লাস্টার কাটছিলেন তিনি। সেই ভিডিওই এখন দেশজুড়ে ভাইরাল। মঙ্গলবারই কেন্দ্র সুপ্রিম কোর্টকে জানিয়েছে সমস্ত ভিনরাজ্যের শ্রমিকরা যে যার আস্তানায় পৌঁছে গিয়েছে। এই আবহে বিহারীলালের এই ছবিটি উদ্বেগ বাড়াচ্ছে। নেটদুনিয়ায়  অস্বস্তি প্রকাশ করছেন হাজার হাজার মানুষ।

মধ্যপ্রদেশের পিপারিয়া অঞ্চলে বিহারীলাল কাজ করতেন। তাঁর বাড়ি রাজস্থানে। তাঁর পায়ের তিনটে আঙ্গুল এবং গোড়ালি ভেঙে যায় কাজের জায়গাতেই। এই অবস্থাতেই আচমকা ঘোষণা হয় লক়ডাউন। উপায়ন্ত না দেখে পায়ে প্লাস্টার নিয়েই হাঁটা শুরু করে বিহারী। এক কিলোমিটার দুই কিলোমিটার নয়। বিহারীর পরিকল্পনা ছিল ২৪০ কিলোমিটার হাঁটার। সংবাদমাধ্যমকে তিনি জানান, "আমি একটা গাড়িতে ৫০০ কিলোমিটার এসেছি বাকিটা আমায় হেঁটেই যেতে হবে। আমার বাড়িতে যেতেই হবে। আমার বাড়ির লোক একা আছে। তাঁদের টাকার দরকার। এখানে আমার কাজও চলে গিয়েছে।"

গত মঙ্গলবার লকডাউন ঘোষণা করেন নরেন্দ্র মোদী। একের পর এক গণপরিবহণ বন্ধ হয়ে যেতে শুরু করে। এই সময়েই বাড়ি ফেরার তাড়নায় পরিযায়ী শ্রমিকের ঢল নামে রাস্তায়।

First published: March 31, 2020, 3:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर