• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • UTTAR PRADESH CM YOGI ADITYANATH MAY CONTEST 2022 ELECTION FROM AYODHYA SANJ

Uttar Pradesh: যোগী আদিত্যনাথকে প্রার্থী করে 'অযোধ্যাই' কি হতে চলেছে ২০২২-এর ভরকেন্দ্র? তুঙ্গে জল্পনা!

হিন্দুত্ব তাসেই ভরসা? ফাইল ছবি।

Uttar Pradesh: সূত্রের খবর, ২০২২এর ভোট ময়দানে যোগী আদিত্যনাথ(Yogi Adityanath) গোরক্ষপুরের বদলে অযোধ্যা থেকে প্রার্থী হবেন। আর তাঁর জন্য নিজের কেন্দ্র হেলায় ছেড়ে দিতে রাজি বর্তমান বিধায়ক বেদপ্রকাশ গুপ্তা।

  • Share this:

    #উত্তরপ্রদেশ : হিন্দুত্ববাদী রাজনীতির অন্যতম কেন্দ্রই অযোধ্যা। ২০২২-এর আসন্ন উত্তরপ্রদেশ (Uttar Pradesh)বিধানসভা নির্বাচনের এপিসেন্টার কী হতে চলেছে এই আসনই? আরও একবার হিন্দুত্বের হাওয়ায় ভর করে দেশের সবচেয়ে বড় রাজ্যকে নিজেদের দখলে রাখাই পাখির চোখ বিজেপির। একাংশের সমালোচনা সত্বেও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেই ফের মসনদে দেখতে চায় দলের একটা বড় অংশ। এবার তাই তাঁর নির্বাচনী কেন্দ্রও বদল হতে চলেছে। সূত্রের খবর, ২০২২এর ভোট ময়দানে যোগী গোরক্ষপুরের বদলে অযোধ্যা থেকে প্রার্থী হবেন। আর তাঁর জন্য নিজের কেন্দ্র হেলায় ছেড়ে দিতে রাজি বর্তমান বিধায়ক বেদপ্রকাশ গুপ্তা। তিনি আনন্দের সঙ্গে সে কথা জানিয়েছেন সংবাদ মাধ্যমে।

    রবিবার অযোধ্যার বিধায়ক বেদপ্রকাশ গুপ্তা সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ”এটা আমাদের অযোধ্যাবাসীর কাছে খুবই গর্বের এবং ভাগ্যের বিষয় হবে যদি মুখ্যমন্ত্রী এই কেন্দ্র থেকে নির্বাচনী লড়াই করেন। অযোধ্য তাঁর অন্যতম অগ্রাধিকারের জায়গা। আমরা তাঁর হয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়ব। আবার উত্তরপ্রদেশে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হবে। যদিও দলই ঠিক করবে কে কোথায় লড়বেন।”

    তাঁর এই কথাতেই স্পষ্ট ইঙ্গিত, যোগীকে (Yogi Adityanath) এবার অযোধ্যার মতো স্পর্শকাতর জায়গাতেই নির্বাচনী পরীক্ষায় ফেলতে চলেছেন মোদি-শাহরা। যদিও অনেকেই মনে করছেন, অযোধ্যার উত্তরপত্র জানাই যোগীর। হিন্দুত্ববাদের ‘পোস্টার বয়ে’র কাছে কার্যত আরও সহজ হবে এই লড়াই। উনিশের লোকসভা ভোটে রাম মন্দির তৈরির প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইস্তেহারের উপর ভর করে লড়াই করেছেন বিজেপির ছোট, বড় নেতারা। সামনে ২০২২এর উত্তরপ্রদেশ নির্বাচন। আবার ২০২৪এ লোকসভা। সবকটিতেই অন্যতম হাতিয়ার অযোধ্যা, রাম মন্দির। তাই এই কেন্দ্রের প্রার্থী হিসেবে যোগী আদিত্যনাথের কথা ভাবা হচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

    Published by:Sanjukta Sarkar
    First published: