corona virus btn
corona virus btn
Loading

কেন্দ্রের নির্দেশ মেনে কাজ না করতে পারলে গভর্নরের পদত্যাগ করাই উচিৎ, আরবিআই প্রসঙ্গে মন্তব্য আরএসএস নেতার

কেন্দ্রের নির্দেশ মেনে কাজ না করতে পারলে গভর্নরের পদত্যাগ করাই উচিৎ, আরবিআই প্রসঙ্গে মন্তব্য আরএসএস নেতার
  • Share this:

#নয়াদিল্লি: কেন্দ্র বনাম রিজার্ভ ব্যাঙ্ক তরজায় এবার মুখ খুললেন আরএসএস - এর অর্থনৈতিক সংসদের মুখ্য অশওয়ানি মহাজন । তিনি জানিয়েছেন আরবিআই প্রধানের উচিৎ কেন্দ্রের সঙ্গে হাত মিলিয়ে কাজ করা ।

দূর্বল অর্থনীতি, আন্তর্জাতিক বাজারে টাকার পতন, সরকার অধীনস্থ ব্যাঙ্কের পরিচালনা-নানাবিধ বিষয় নিয়ে কেন্দ্র ও উর্জিত প্যাটেলের মতবিরোধের সূত্রপাত হয়েছে। মতপার্থক্য এমন পর্যায়ে গিয়েছে যে উর্জিত পদত্যাগ করতে পারেন এই সম্ভাবনাও দেখা দিয়েছে । এই প্রসঙ্গেই মহাজন জানিয়েছেন যে অভ্যন্তরীণ মতভেদকে এরমভাবে প্রকাশ্যে আনা কখনোই উচিৎ নয় ও তা সম্পূর্ণ জনস্বার্থ বিরোধী । নিয়ম মেনে কাজ না করতে পারলে অবশ্য পদত্যাগ করাই উচিৎ উর্জিতের, মন্তব্য করেছেন মহাজন।

আরও পড়ুন: কেন্দ্র-আরবিআই তরজা ! পদত্যাগ করতে পারেন RBI গভর্নর উরজিত প্যাটেল

আরবিআই অ্যাক্টের সেকশন ৭ অনুযায়ী জনস্বার্থ সংক্রান্ত বিষয়গুলিতে রিজার্ভ ব্যাঙ্ককে নির্দেশ দিতে পারে কেন্দ্র ও রিজার্ভ ব্যাঙ্কও সেই আইন মানতে বাধ্য । এই প্রসঙ্গে মহাজন জানিয়েছেন কেন্দ্রের সম্পূর্ণ অধিকার রয়েছে আরবিআইকে নির্দেশ দেওয়ার । রিজার্ভ ব্যাঙ্ক ও কেন্দ্রের উচিৎ একসঙ্গে কাজ করা ও এক সমৃদ্ধ অর্থনীতির পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, মুদ্রাস্ফীতি কমিয়ে অর্থনীতিকে চাঙ্গা করে তোলা, এমনই মত মহাজনের।

আরও পড়ুন: বাণিজ্য শুরু করার সব পরিকাঠামোই রয়েছে ভারতে, ওয়ার্ল্ড ব্যাঙ্কের তালিকায় ২৩ নম্বরে উঠে এল ভারতের নাম

আরবিআই দেশের অবস্থা না বুঝেই নিজেদের ইচ্ছামত কাজ করে যাচ্ছে । তাই কেন্দ্রের নির্দেশ মেনে নাগরিকদের স্বার্থের জন্য কাজ করা উচিৎ, দাবি অশওয়ানি মহাজনের ।ম

First published: October 31, 2018, 11:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर