Covid-19: করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে উত্তরপ্রদেশেও, নিয়ন্ত্রণে আনতে বড় সিদ্ধান্ত যোগী সরকারের

Covid-19: করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে উত্তরপ্রদেশেও, নিয়ন্ত্রণে আনতে বড় সিদ্ধান্ত যোগী সরকারের

করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে উত্তরপ্রদেশেও, নিয়ন্ত্রণে আনতে বড় সিদ্ধান্ত যোগী সরকারের

রবিবার উত্তরপ্রদেশে আক্রান্ত হয়েছেন ৪,৬১৬ জন। এই বছরে এটাই উত্তরপ্রদেশে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৩১ জনের।

  • Share this:

    #লখনউ: করোনা সংক্রমণ বেড়েই চলেছে। উত্তরপ্রদেশের করোনা সংক্রমণও এবার চিন্তায় ফেলছে মানুষকে। আর তাই এবার উত্তরপ্রদেশের সংক্রমণ নিয়ে নড়েচড়ে বসল যোগী সরকার।

    বিভিন্ন এলাকায় এবার ছোট ছোট কনটেনমেন্ট জোন করে করোনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে বলে জানা যাচ্ছে। উত্তরপ্রদেশের মুখ্য সচিব রাজেন্দ্র তিওয়ারি বলছেন, কোনও এলাকায় একজন করোনা আক্রান্ত হলে সেখানে ২৫ মিটারের একটি কনটেনমেন্ট জোন তৈরি করা হবে। করোনা আক্রান্তের সংখ্যা কোনও এলাকায় ১-এর বেশি হলে সেক্ষেত্রে ৫০ মিটার কনটেনমেন্ট তৈরি হবে। ২৫ মিটার কনটেনমেন্টের মধ্য়ে ২০টি বাড়ি থাকবে এবং ৫০ মিটার কনটেনমেন্ট জোনের অন্তর্ভূক্ত করা হবে ৬০টি বাড়িকে।

    কোনও এলাকায় যেদিন করোনা আক্রান্তের খোঁজ মিলবে সেদিন থেকে ১৪ দিনের জন্য কনটেনমেন্ট জোনগুলি তৈরি করা হবে। এই ১৪ দিনের মধ্যে নতুন করে কেউ ধরা না পড়লে এই সময় সীমা বাড়বে না কনটেনমেন্ট জোনের। কোনও বহুতল আবাসনের মানুষ করোনা আক্রান্ত হলে সেই আবাসনকেই কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হবে। প্রতিদিনের করোনা আক্রান্তের দিকে জেলা প্রশাসন কড়া নজর রাখবে।

    যে এলাকাগুলিতে একাধিক মানুষ করোনা আক্রান্ত, সেখানকার বাড়ি বাড়ি গিয়ে জেলা প্রশাসনের তরফ রিপোর্ট তৈরি করা হবে। প্রশাসনের পক্ষ থেকে যে টিম বাড়ি বাড়ি গিয়ে রিপোর্ট তৈরি করবে তাদের মধ্যে একজন করে স্বাস্থ্যকর্মীও থাকবেন। করোনা উপসর্গ নিয়ে মানুষকে সচেতনও করবেন তাঁরা। কী ভাবে এই ভাইরাসের থেকে দূরে থাকা যায় সেই ব্যাপারে বোঝাবেন।

    রবিবার উত্তরপ্রদেশে আক্রান্ত হয়েছেন ৪,৬১৬ জন। এই বছরে এটাই উত্তরপ্রদেশে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৩১ জনের। ২০২০-র অক্টোবরের পরে দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে রবিবারের আক্রান্তের সংখ্যাই শীর্ষে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: