Home /News /national /
Modi in Varanasi: রাস্তার চায়ের দোকানে 'বেনারস কি কুলহাড় চায়ে' গলা ভেজালেন প্রচারে ক্লান্ত প্রধানমন্ত্রী মোদি!

Modi in Varanasi: রাস্তার চায়ের দোকানে 'বেনারস কি কুলহাড় চায়ে' গলা ভেজালেন প্রচারে ক্লান্ত প্রধানমন্ত্রী মোদি!

UP Assembly Poll 2022: মোদি (Prime Minister Narendra Modi) চায়ের ভাঁড় ধরে রয়েছেন এবং চা বিক্রেতা পাপ্পু তাঁর কেটলি থেকে চা (Banaras kulhad chai) ঢেলে দিচ্ছেন।

  • Share this:

    #বারাণসী: রাত পোহালেই ভোটের জন্য প্রস্তুত ভারতের প্রাচীনতম শহর বারাণসী (Varanasi Vote)। ভোটের আবহে (UP Assembly Election 2022) নিত্যদিনের তরজায় মেতেছে এই ঐতিহাসিক শহরের চায়ের দোকানগুলি। রাজনৈতিক আলোচনায় মুখর হয়ে ওঠা এই দোকানগুলিতে এখন চায়ের জোগান দিতেই হিমশিম খাচ্ছেন চা বিক্রেতারা। ঘন ঘন কাপের পর কাপ চা (Modi in Varanasi) উড়িয়ে চলছে উত্তরপ্রদেশের ভোটের ভবিষ্যদ্বাণী। চা বিক্রেতারা বলছেন, রাজনৈতিক দল ও নেতাদের হাই ভোল্টেজ প্রচারের কারণেই গত মাসে তাদের বিক্রি (Modi in Varanasi) বেড়েছে ঢের।

    কিছু চায়ের দোকানে তো চা খেতে এসেছেন তাবড় সব নেতারা! আসসি এলাকায় সাদামাটা চায়ের দোকান চালান পাপ্পু। শুক্রবার সটান তার দোকানেই হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। লোকসভায় বারাণসীর প্রতিনিধিত্ব করেন নরেন্দ্র মোদি। শুক্রবার কাশী বিশ্বনাথ মন্দিরে প্রার্থনা জানিয়ে ফেরার পথে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের (BHU) কাছে ‘পাপ্পু কি এরি’-তে থামেন মোদি (Modi in Varanasi)। কেন্দ্রীয় মন্ত্রী এবং উত্তরপ্রদেশের বিজেপির নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত ধর্মেন্দ্র প্রধান চায়ের দোকানেই প্রধানমন্ত্রীর (Modi in Varanasi) জন্য অপেক্ষা করছিলেন।

    আরও পড়ুন- ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরানোর ভালো প্রভাব পড়বে বিধানসভা ভোটে: অমিত শাহ

    আর পাঁচজনের মতোই এই চায়ের দোকানের ভিতরে একটি বেঞ্চে বসেছিলেন মোদি (Prime Minister Narendra Modi)। তার এই সাধারণ দোকানে দেশের প্রধানমন্ত্রীকে দেখে স্বাভাবিকভাবেই আবেগাপ্লুত পাপ্পু। কোন চা খেতে চান প্রধানমন্ত্রী জিজ্ঞেস করলে নরেন্দ্র মোদি বলেন, “বেনারস কি কুলহাড় চায়ে, জো সব কো পিলাতে হো”। ছবিতে দেখা গিয়েছে মোদি (Prime Minister Narendra Modi) চায়ের ভাঁড় ধরে রয়েছেন এবং চা বিক্রেতা পাপ্পু তাঁর কেটলি থেকে চা (Banaras kulhad chai) ঢেলে দিচ্ছেন। এর আগে দেশের প্রধানমন্ত্রী মোদি (Modi in Varanasi) জানিয়েছিলেন ছোটবেলায় তাঁর বাবার সঙ্গে চা বিক্রি করতেন তিনি। চায়ের দোকানে কিছু স্থানীয়দের সঙ্গেও কথা বলতে দেখা যায় তাঁকে।

    চা বিক্রেতাদের ব্যবসা বাড়লে পাল্লা দিয়ে বাড়ে ভাঁড়ের চাহিদাও। মহমুরগঞ্জের চা বিক্রেতা কৈলাশ রায় জানান, চায়ের চাহিদা বেড়ে যাওয়ায় পর্যাপ্ত পরিমাণে ‘কুলহাড়’ (চায়ের ভাঁড়) জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে। পাহাড়ি গ্রামের ভাঁড় নির্মাতা বাবু প্রজাপতি পিটিআই-কে জানান যে গত মাসে তাঁর বিক্রি বেড়ে দ্বিগুণ হয়েছে।

    আরও পড়ুন- রাশিয়াকে যুদ্ধ বন্ধের আহ্বান জানাক ভারত! আর্জি ইউক্রেনের বিদেশ মন্ত্রী দিমিত্রোর

    “আগে, আমি এক মাসে ৫,০০০ ‘কুলহাড়’ (kulhad) বিক্রি করতাম, সেখানে আমি গত মাসেই ১০,০০০ বিক্রি করেছি,” বলেন বাবু। আরেক ভাঁড় বিক্রেতা কাল্লু প্রজাপতি বলেন, নির্বাচনের সময় তার বিক্রি ৮০ শতাংশ বেড়েছে। চাহিদা মেটাতে, ভাঁড় নির্মাতারা এখন ভাঁড় তৈরির প্রক্রিয়াটিকে দ্রুত করার জন্য মেশিনও বসিয়েছেন বলে তিনি জানান।

    উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফায় বারাণসী জেলার আটটি বিধানসভা আসনে ৭ মার্চ ভোটগ্রহণ হবে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi, Varanasi

    পরবর্তী খবর