উত্তরাখণ্ডের বিপর্যয়ে সব রকম সাহায্যের জন্য প্রস্তুত কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী

উত্তরাখণ্ডের বিপর্যয়ে সব রকম সাহায্যের জন্য প্রস্তুত কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী

Union Jal Shakti Minister Gajendra Singh Shekhawat on Uttarakhand glacier burst

আট বছর আগের কেদারনাথের ভয়ঙ্কর স্মৃতি ফিরেছে উত্তরাখণ্ডে (#Uttarakhand)৷ রবিবার উত্তরাখণ্ডে চামোলি জেলায় মেঘভাঙা বৃষ্টিতে অলকানন্দ নদীর উপর শুরু হয়েছে প্রবল তুষারধস।

  • Share this:

    #দেহরাদুন: আট বছর আগের কেদারনাথের ভয়ঙ্কর স্মৃতি ফিরেছে উত্তরাখণ্ডে (#Uttarakhand)৷ রবিবার উত্তরাখণ্ডে চামোলি জেলায় মেঘভাঙা বৃষ্টিতে অলকানন্দ নদীর উপর শুরু হয়েছে প্রবল তুষারধস। ইতিমধ্যেই নদী তীরবর্তী গ্রামগুলি প্লাবিত হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে৷ প্রায় ১৫০ জন নিখোঁজ হয়েছে বলেও খবর৷ পাল্লা দিয়ে ধৌলিগঙ্গা নদীর জলস্তরও বাড়ছে। এলাকার রেনি গ্রামেও ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে এই মুহূর্তে৷

    দেশের প্রধামন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ট্যুইট করে উত্তরাখণ্ডের পাশে থাকার আশ্বাস দিয়েছেন৷ জানিয়েছেন তিনি সর্বক্ষণ পরিস্থিতির দিকে নজর রাখছেন৷ অন্যদিকে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত (Gajendra Singh Shekhawat) ট্যুইট করে জানিয়েছেন যে, উত্তরাখণ্ডের বিপর্যয়ে সব রকম সাহায্যের জন্য প্রস্তুত তিনি৷ গজেন্দ্র সিং ট্যুইটারে লিখলেন, "উত্তরাখণ্ডে একটি হিমবাহ ভেঙে পড়ায় এবং একটি ব্যারেজ ভাঙার খবর পাওয়া গিয়েছে। আমি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতজির সঙ্গে কথা বলে তাঁকে সব রকম সহায়তার জন্য আশ্বস্ত করেছি৷ আমরা সম্ভাব্য সব উন্নয়নের দিকে নজর রাখছি। সকলের সুরক্ষার জন্য প্রার্থনা করছি!

    জানা যাচ্ছে জোশীমঠ এবং হৃষিকেশেও চলছে ভয়াবহ তুষারধস। হরিদ্বার পর্যন্ত জারি করা হয়েছে হাই অ্যালার্ট৷ উদ্ধার কাজে রয়েছে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ (Indo Tibetan Border Police, ITBP) জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (National Disaster Response Force, NDRF) ও রাজ্য বিপর্যয় রেসপন্স ফান্ড (State Disaster Response Fund, SDRF)
    Published by:Subhapam Saha
    First published: