• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • পাখির চোখ ২০১৯, মমতা-উদ্ধব ঠাকরে বৈঠক ঘিরেই তৈরি হল নতুন রাজনৈতিক সম্ভাবনা

পাখির চোখ ২০১৯, মমতা-উদ্ধব ঠাকরে বৈঠক ঘিরেই তৈরি হল নতুন রাজনৈতিক সম্ভাবনা

Mamata Banerjee meets Shiv Sena chief Uddhav Thackeray in Mumbai

Mamata Banerjee meets Shiv Sena chief Uddhav Thackeray in Mumbai

মুম্বই সফরের মাঝেই শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যেপাধ্যায়। প্রায় ৩৫ মিনিট ধরে চলা বৈঠকের পরই জোর চর্চা জাতীয় রাজনীতিতে।

  • Share this:

    #মুম্বই: মুম্বই সফরের মাঝেই শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যেপাধ্যায়। প্রায় ৩৫ মিনিট ধরে চলা বৈঠকের পরই জোর চর্চা জাতীয় রাজনীতিতে। নানা ইস্যুতে বিজেপির সঙ্গে শিবসেনার সম্পর্ক তলানিতে। এই প্রক্ষিতে মমতা-উদ্ধব বৈঠক ঘিরে নতুন রাজনৈতিক সমীকরণের সম্ভাবনা স্পষ্ট হচ্ছে।

    মুখ্যমন্ত্রীর মুম্বই সফরে নয়া রাজনৈতিক সমীকরণ? বৃহস্পতিবার বিকেলে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক হল মমতা বন্দ্যোপাধ্যায়ের। বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন উদ্ধব। সঙ্গে পুত্র অর্থাৎ শিবসেনার যুব শাখার সভাপতি আদিত্য ঠাকরে। আর এই বৈঠক ঘিরেই তৈরি হল নতুন রাজনৈতিক সম্ভাবনা।

    সর্বভারতীয় স্তরে বিজেপি বিরোধী জোট গঠনে অনেকদিন ধরেই সক্রিয় মমতা বন্দ্যোপাধ্যায়। মহারাষ্ট্রের অন্যতম বড় শক্তি শিবসেনার সঙ্গে বিজেপির সম্পর্ক তলানিতে। বিজেপি বিরোধীতাতেই যে দলের কাছাকাছি আসা, তাও স্পষ্ট।

    জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে কেন গুরুত্বপূর্ণ হয়ে উঠছে মমতা-উদ্ধব বৈঠক

    শিবসেনা মহারাষ্ট্রের অন্যতম বড় রাজনৈতিক শক্তি বম্বে পুরসভার শিবসেনার হাতে এনডিএ-র মধ্যে একমাত্র শিবসেনার সঙ্গেই বিজেপির সম্পর্ক তলানিতে আসন সমঝোতা না হওয়ার বিধানসভা এমনকি বম্বে পুরসভাতেও আলাদা লড়েছে শিবসেনা নোট বাতিল, জিএসটি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন শিবসেনা নেতৃত্ব মন্ত্রীত্ব নিয়ে মোদির নির্দেশ অগ্রাহ্য মানেনি উদ্ধব

    মোদি বিরোধিতাতেই যে দুই - দলকে কাছাকাছি এনেছে তাও অস্বীকার করছেন না

    ২০১৯ এর লক্ষ্যে সর্বভারতীয় স্তরে মোদি বিরোধী জোট। সেই উদ্যোগেও প্রধান মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। শিবসেনাকে তাতে সামিল করা গেলেও বিরাট ধাক্কা খাবে এনডিএ। চাপ বাড়বে মোদি-অমিত শাহের। সেই লক্ষ্যে সলতে পাকাতেই কি বৈঠক?

    First published: