করোনা টিকা নিলেই Uber চড়া যাবে ফ্রিতে ! ১০ কোটি টাকার ফ্রি রাইড ঘোষণা !

করোনা টিকা নিলেই Uber চড়া যাবে ফ্রিতে ! ১০ কোটি টাকার ফ্রি রাইড ঘোষণা !

করোনা ভ্যাকসিন নেওয়ার জন্য Uber বুক করলেই তা ফ্রি হবে। আপনাকে বিনা পয়সায় পৌঁছে দেওয়া হবে নিকটবর্তী করোনা ভ্যাকসিন কেন্দ্রে। এবং ফের বাড়িতে ফেরত নিয়ে আসা হবে।

করোনা ভ্যাকসিন নেওয়ার জন্য Uber বুক করলেই তা ফ্রি হবে। আপনাকে বিনা পয়সায় পৌঁছে দেওয়া হবে নিকটবর্তী করোনা ভ্যাকসিন কেন্দ্রে। এবং ফের বাড়িতে ফেরত নিয়ে আসা হবে।

  • Share this:

    #নয়া দিল্লি: সারা বিশ্বের মানুষ এখনও লড়ছেন করোনা ভাইরাসের সঙ্গে। তবে ২০২০-র শুরুর দিকে যে ভয়াবহ রূপ নিয়েছিল এই ভাইরাস তা কিছুটা হলেও কম। কিছুটা হলেও আতঙ্ক কমেছে। কমেছে মৃত্যুর হার। দেশে এসে গিয়েছে করোনা ভ্যাকসিন। শুরু হয়েছে টিকা দেওয়াও। প্রথম পর্যায়ের টিকা-দান নিয়ে কাজ প্রায় শেষের দিকে। এবার শুরু হবে দ্বিতীয় পর্বের টিকা দান। আর এই টিকা দান পর্বে কেন্দ্রীয় সরকারকে সাহায্য করতে এগিয়ে এল Uber।

    Uber জানিয়েছে তাঁরা জন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয়ের (MOHFW) সঙ্গে মিলিত হয়ে রাজ্য সরকার এবং স্থানীয় এনজিওরদের সাহায্যে মানুষের জন্য দশ কোটি টাকার ফ্রি রাইড ঘোষণা করেছে। এই রাইড মানুষের সাহায্যের জন্য তারা নিয়ে এসেছে। যা গরীব, অসহায় মানুষের সাহয্য করবে।

    কারা পাবেন এই পরিষেবা? মূলত যাদের বয়স ৬০ এর বেশি তাঁরা তো পাবেনই। সেই সঙ্গে যাদের বয়স ৪৫-এর বেশি এবং যারা কোনও না কোনও ভাবে অসুস্থ, তাঁরা সকলেই এই সুবিধা উপভোগ করতে পারবেন। করোনা ভ্যাকসিন নেওয়ার জন্য Uber বুক করলেই তা ফ্রি হবে। আপনাকে বিনা পয়সায় পৌঁছে দেওয়া হবে নিকটবর্তী করোনা ভ্যাকসিন কেন্দ্রে। এবং ফের বাড়িতে ফেরত নিয়ে আসা হবে। এতে যারা বয়স্ক মানুষ তাঁরা খুব উপকৃত হবেন। যাতে ভ্যাকসিন বা টিকা নিতে কোনও সমস্যা তৈরি না হয়, তাই এই পদক্ষেপ নিয়েছে Uber।

    কিভাবে আপনি এই সুবিধা নেবেন? রয়েছে সহজ পদ্ধতি। প্রথমে আপনাকে Uber অ্যাপে যেতে হবে। সেখান থেকে ওয়ালেটে। নীচে 'প্রোমো' কোড দিয়ে দেওয়া হবে। তা সিলেক্ট করতে হবে। এবার কাছের ভ্যাকসিন কেন্দ্রে যাওয়া এবং ফেরার জন্য কোডটি ব্যবহার করুন রাইড বুক করার সময়। এরপর পিক-আপ ড্রপ লোকেশন দিয়ে দিন। নিজের ট্রিপ কনফার্ম করুন। তবে এই রাইডের সর্বাধিক মূল্য ১৫০ হতে পারে। এবং একজন ব্যক্তি কেন্দ্রে যেতে এবং আসতে দু'টি রাইড ব্যবহার করতে পারবেন। আপনাকে যে ভাড়া দেখানো হবে সেখানেই ছাড় দেখিয়ে দেওয়া হবে। নিশ্চিন্তে টিকা কেন্দ্রে যেতে পারবেন আপনি।

    ৮ই মার্চের পর থেকে এই রাইড মোট ৩৫টি শহরে চালু হবে। তাছাড়া গোটা দেশের মানুষ অর্থাৎ যেখানে যেখানে Uber সার্ভিস আছে সকলেই নিতে পারবেন। Uber এভাবেই দেশের মানুষ ও সরকারের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে।

    Published by:Piya Banerjee
    First published: