‌গোরক্ষকদের হাতে খুন হওয়া পেহলু খানের বিরুদ্ধেই চার্জশিট দিল রাজস্থানের কংগ্রেস সরকারের পুলিশ

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 29, 2019 08:26 PM IST
‌গোরক্ষকদের হাতে খুন হওয়া পেহলু খানের বিরুদ্ধেই চার্জশিট দিল রাজস্থানের কংগ্রেস সরকারের পুলিশ
File Photo
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 29, 2019 08:26 PM IST

#জয়পুর: পেহলু খানকে মনে আছে। জয়পুর থেকে হরিয়ানা যাওয়ার পথে ২০১৭ সালে গোরক্ষকদের হাতে খুন হয়েছিলেন যে গবাদিপশু ব্যবসায়ী। বিনা অনুমতিতে গরু নিয়ে যাওয়ার অভিযোগে শনিবার সেই মৃত ব্যবসায়ীর বিরুদ্ধেই চার্জশিট দিল রাজস্থান পুলিস। তাঁর দুই ছেলের বিরুদ্ধেও চার্জশিট দেওয়া হয়েছে।

জয়পুরের পশুমেলা থেকে গরু কিনে হরিয়ানা যাওয়ার পথে জয়পুর–দিল্লি রাজ্য সড়কে তাঁদের থামিয়েছিল গোরক্ষকরা। পেহলু খানের ছেলে ইরশাজ পরে সাংবাদিকদের জানিয়েছিলেন, তাঁরা পশুমেলা থেকে বৈধভাবে গরু কেনার আইনি কাগজপত্র দেখিয়েছিলেন গোরক্ষকদের। কিন্তু তারা কর্ণপাত না করে ওই প্রৌঢ় এবং তাঁর দুই ছেলেকে রাস্তায় ফেলে বেধড়ক পেটাতে থাকে। সেলফোনের একটি ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা গিয়েছিল পেহলু খানকে গলা ধরে ছুড়ে রাস্তায় ফেলে লাথি মারছে গোরক্ষকরা।

এই ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল দেশ। দুটি এফআইআর রুজু হয়। একটি অভিযুক্ত আট গোরক্ষকের বিরুদ্ধে গণপ্রহারের জন্য এবং দ্বিতীয়টি অবৈধভাবে গরু পাচারের অভিযোগে পেহলু খান এবং তাঁর ছেলেদের বিরুদ্ধে। দ্বিতীয় এফআইআর–এর উপরই শনিবারের চার্জশিট দেওয়া হয়েছে। চার্জশিটে পেহলু খানকে রাজস্থান সরকারের আইনের একাধিক ধারায় অপরাধমূলক কাজের জন্য অভিযুক্ত করা হয়েছে। যার মধ্যে গরু পাচার এবং গোহত্যার উল্লেখও রয়েছে। তবে যেহেতু পেহলু খান মৃত তাই তাঁর বিরুদ্ধে মামলা বন্ধ করে দেওয়া হবে। কিন্তু তাঁর ছেলেদের বিরুদ্ধে মামলা চলবে। এদিকে অভিযুক্ত আট গোরক্ষকই জামিনে মুক্ত। বাকি দু’জন এখনও পলাতক।

First published: 08:26:17 PM Jun 29, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर