Coronavirus: করোনায় মৃত হিন্দু যুবকের সৎকার করলেন দুই মুসলিম ভাই ! এগিয়ে এল না পরিবার

Coronavirus: করোনায় মৃত হিন্দু যুবকের সৎকার করলেন দুই মুসলিম ভাই ! এগিয়ে এল না পরিবার

coronavirus

Coronavirus: হিন্দু রীতি মেনেই সৎকার করলেন নিজেদের বন্ধুর মৃতদেহের। এই ঘটনা প্রমাণ করে ভারতবর্ষের ঐক্য।

  • Share this:

    #তেলেঙ্গানা:  সারা দেশে ফের হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই। সামান্য অক্সিজেন না পেয়ে মানুষ মারা যাচ্ছে। দেশ কোন পথে হাঁটবে এখনও জানা নেই। ভ্যাকসিন আছে, দেওয়া চলছে। তবুও মানুষ মনের জোর বা ভরসা পাচ্ছে না। কারণ মৃত্যুর হার ফের লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে। করোনায় মৃত রোগীকে সৎকারের জন্য পরিবারের লোকেরাও এগিয়ে আসতে ভয় পাচ্ছেন। আর ঠিক এমন একটি ঘটনাই সামনে এল তেলেঙ্গানায়।

    তেলেঙ্গানার কাটেপল্লী ভিলেজের মঘুলিয়া নামের এক ব্যক্তি কয়েকদিন আগে করোনা আক্রান্ত হন। তাঁকে ভর্তি করা হয় ভানসুভাদা হাসপাতালে। চিকিৎসা চলছিল। কিন্তু শেষ রক্ষা হয় না। কোভিড কেড়ে নেয় প্রাণ। হাসপতাল থেকে মৃত দেহ ছেড়ে দেওয়া হলেও পরিবারের কেউ এগিয়ে আসেননি। পাছে তাঁদের এই ভাইরাস আক্রান্ত করে এই ভয়ে। কিন্তু দীর্ঘক্ষণ মৃতদেহ পড়ে থাকতে দেখে এগিয়ে এলেন দুই মুসলিম ছেলে। শাফি এবং আলি তাঁরা এগিয়ে এলেন। নিজেরাই অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করলেন। ওই মৃত হিন্দু যুবকের সঙ্গে তাঁদের কোনও রক্তের সম্পর্ক নেই। আছে মানবিকতার সম্পর্ক, আছে বন্ধুত্বের সম্পর্ক।

    শাফি আর আলিই মৃত হিন্দু যুবককে কাছের হিন্দু মৃতদেহ সৎকারের শ্বশানে নিয়ে গেলেন। হিন্দু রীতি মেনেই সৎকার করলেন নিজেদের বন্ধুর মৃতদেহের। এই ঘটনা প্রমাণ করে ভারতবর্ষের ঐক্য। 'এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান' যেন এই দুই যুবকের জন্যই লেখা। মৃত যুবকের পরিবারের লোকেরা চোখের জলে ভাসিয়ে আর্শীবাদ করেছেন ওই দুই যুবককে। গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে তাঁদের প্রশংসায় পঞ্চমুখ মানুষ। কিন্তু আবার যেভাবে করোনা বাড়ছে, তার ফল এবার কতটা ভয়ানক হতে চলেছে, তা জানা নেই কারও। তাই যতটা সম্ভব নিজেরাই নিজেদের সাবধানতা মেনে চলতে হবে। নয়তো মুক্তির পথ নেই এই অতিমারীর হাত থেকে। কোভিডের ভয়াবহ পরিস্থিতি ফের গত বছরের স্মৃতি ফিরিয়ে আনছে।

    Published by:Piya Banerjee
    First published: