Covid-19: সংক্রমণ বাড়ছে, এর মধ্যেই ওষুধের দোকান থেকে উদ্ধার ২৮৫ ভায়াল করোনা টিকা, গ্রেফতার ২

Covid-19: সংক্রমণ বাড়ছে, এর মধ্যেই ওষুধের দোকান থেকে উদ্ধার ২৮৫ ভায়াল করোনা টিকা, গ্রেফতার ২

ওষুধের দোকান থেকে উদ্ধার ২৮৫ ভায়াল করোনা টিকা

প্রতিদিন এত মানুষ আক্রান্ত হচ্ছে যে পর্যাপ্ত পরিমাণে রেমডেসিভির ইনজেকশন (Remdesivir Injections) দিয়ে ওঠা সম্ভব হচ্ছে না। আর ঠিক সেই সময়েই বৃহস্পতিবার দুই ব্যক্তির থেকে উদ্ধার হল ২৮৪ রেমডেসিভির ইনজেকশন।

  • Share this:

    #মুম্বই: কোভিড (Corona) সংক্রমণ দ্রুত বাড়ছে মহারাষ্ট্রে। দৈনিক আক্রান্তের সংখ্য়া চিন্তায় ফেলছে মহারাষ্ট্রের মানুষকে। প্রতিদিন এত মানুষ আক্রান্ত হচ্ছে যে পর্যাপ্ত পরিমাণে রেমডেসিভির ইনজেকশন (Remdesivir Injections) দিয়ে ওঠা সম্ভব হচ্ছে না। আর ঠিক সেই সময়েই বৃহস্পতিবার দুই ব্যক্তির থেকে উদ্ধার হল ২৮৪ রেমডেসিভির ইনজেকশন। মুম্বই পুলিশ ক্রাইম ব্রাঞ্চ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে।

    ইউনিট প্রতি এই ইনজেকশনগুলি কালো বাজারে ৫ হাজার থেকে ৬ হাজার টাকায় বিক্রি হচ্ছে। বৃহস্পতিবার যোগেশ্বরী থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। সেই সময়ে তাঁর কাছে ছিল ১২ টি ইনজেকশন। গতকাল রাতে জিআর ফার্মা আউটলেটে তল্লাশি চালায় পুলিশ। সেই সময়েই সেখান থেকে উদ্ধার হয় ২৮৪টি ইনজেকশন।

    বিশেষজ্ঞদের মতে এই ইনজেকশন রেফ্রিজেরটেড স্থানে রাখার কোনও প্রয়োজন নেই। আর তাই মুম্বই পুলিশ এই বিষয়টি নিয়ে আদালতে জানিয়েছে এবং যাতে বাজেয়াপ্ত হওয়া ইনজেকশন অবিলম্বে শহরের হাসপাতালগুলিতে পাঠানো হয় সেই সিদ্ধান্ত নিয়েছে।

    মুম্বই সহ গোটা মহারাষ্ট্রে যেভাবে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই আন্দাজে রেমডেসিভির ইনজেকশন কম পড়ছে। জোগান কমছে ভ্যাকসিনেরও। ফলে এই ইনজেকশনের কালো বাজারি বাড়ছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে অবিলম্বে কালো বাজারি যাতে বন্ধ হয় সেদিকে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন।

    প্রসঙ্গত, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩১ হাজার ৭৮৭ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। ভাঙল ২০২০ সালের রেকর্ডও। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ ৫৭ হাজার ৮৬৩ । আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর