দেশ

corona virus btn
corona virus btn
Loading

দাঁত নখ হারিয়ে নীতীশ কুমার পাল্টি খাবেন না তো! জয়ের মুখে দাঁড়িয়েও ভয়ে কাঁপছে বিজেপি

দাঁত নখ হারিয়ে নীতীশ কুমার পাল্টি খাবেন না তো! জয়ের মুখে দাঁড়িয়েও ভয়ে কাঁপছে বিজেপি
হাওয়া এনডিএ-এর পক্ষে হলেও দুর্বল নীতীশ।

এই অবস্থায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ফোন পেয়েছেন নীতীশ, বাড়িতে গিয়ে তাঁর মন পড়ার চেষ্টায় রয়েছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা।

  • Share this:

#পটনা: দিনভর বিহারে যে নাটক চলল তাঁকে সাসপেন্স থ্রিলার বললে অত্যুক্তি হবে না। সেই নাটকের শেষ অঙ্ক যখন রচিত হচ্ছে, তখন হাওয়া এনডিএ-এর দিকে। কিন্তু পথের কাঁটা লুকিয়ে আছে অন্যত্র, বিহারের অশ্বমেধ যজ্ঞে কালো ঘোড়া যে নীতীশ নন , তা প্রমাণ হয়ে গিয়েছে। আর সেটাই ভয় বিজেপির, কারণ শেষ মু্হূর্তে জোটভাঙার ইতিহাস আছে নীতীশের। আর এবার যদি তেমন হয়, তবে মুখের গ্রাস চলে যাওয়ার শামিল হবে। এই ভয়েই জয়ের মুখে দাঁড়িয়েও আশ্বস্ত হতে পারছে না বিজেপি শিবির। একের পর এক হেভিওয়েট নেতার ফোন পাচ্ছেন নীতীশ কুমার। বাড়িতে ভিড় জমাচ্ছেন একের পর এক নেতা। গিয়েছেন সুশীল কুমার মোদী, ভূপেন্দ্র যাদবরা।

আর মাত্র ৬টি আসন পেলেই বিহারে এনডিএ-র সংখ্যাগরিষ্ঠতা প্রতিষ্ঠিত হবে। কিন্তুবৃহত্তম সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আত্মপ্রকাশ করতে পারে তেজস্বীর দল আরজেডি। এখন তারা এগিয়ে ৭৬ আসনে, বিজেপি ৭৪ আসনে। বোঝাই যাচ্ছে, ভোট টানতে পারেনি নীতীশ কুমার। লড়াইটা হয়েছে সরাসরি বিজেপি এবং আরজেডির মধ্যে। এই অবস্থায় প্রশ্ন উঠছে-

একক বৃহত্তম দল হলে নীতীশকে দেওয়া মুখ্যমন্ত্রীত্বের প্রতিশ্রুতি রাখবে তো বিজেপি ? দিনভর বিজেপি নেতারা এই প্রশ্নের উত্তরে সততাকেই অগ্রাধিকার দিয়ে এসেছেন। তবে এখানেও কিন্তু আছে, নড়বড়ে অবস্থা নিয়ে নিয়ে নখদন্তহীন সম্রাট হতে চাইবেন তো নীতীশ, নাকি অতীতের মতোই পাশা উল্টে, জোট ভেঙে বেড়িয়ে আসবেন এক লহমায় ?

এই অবস্থায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ফোন পেয়েছেন নীতীশ, বাড়িতে গিয়ে তাঁর মন পড়ার চেষ্টায় রয়েছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। অবশ্য নীতীশ কী করবেন নীতীশই জানেন।

Published by: Arka Deb
First published: November 10, 2020, 9:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर