ভোটের আগে সঙ্গী, ভোটের পর কাঁটা! মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রিত্বের দাবিতে মহাসঙ্কট

ভোটের আগে সঙ্গী, ভোটের পর কাঁটা! মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রিত্বের দাবিতে মহাসঙ্কট

শনিবার, মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ। তার আগের দিন, মুখোমুখি সংঘাতে বিজেপির দেবেন্দ্র ফড়নবীশ এবং শিবসেনার উদ্ধব ঠাকরে।

  • Share this:

#মুম্বই: বিজেপির সবচেয়ে পুরনো জোটসঙ্গী শিবসেনা। তাদের সঙ্গে জোট বেঁধেই এবার মহারাষ্ট্রে ফের বাজিমাত। কিন্তু, ভোটের ফল বেরনোর পর থেকেই তু তু ম্যায় ম্যায় শুরু। নিয়মমতো আগের বারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ, শুক্রবার রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফা দেন। কিন্তু, মহারাষ্ট্রের মহাসংকট এ দিনও মিটল না। স্পষ্ট হল না, আগামী মুখ্যমন্ত্রী কাদের? বিজেপির না কি শিবসেনার? নাকি পঞ্চাশ-পঞ্চাশ ফরমুলা?

ভোটের আগে সঙ্গী। ভোটের পর কাঁটা। শেষে এসে তিক্ততা চরমে। শনিবার, মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ। তার আগের দিন, মুখোমুখি সংঘাতে বিজেপির দেবেন্দ্র ফড়নবীশ এবং শিবসেনার উদ্ধব ঠাকরে। ফড়নবীশ এ দিন ফের দাবি করেন, আড়াই বছর তাদের এবং আড়াই বছর সেনার মুখ্যমন্ত্রী থাকবেন, এমন কোনও প্রতিশ্রুতি বিজেপির তরফে শিবসেনাকে দেওয়া হয়নি।

বিজেপিকে জবাব দিতে এ দিন আসরে নামেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তিনি দাবি করেন, শিবসেনা কখনও আলোচনার দরজা বন্ধ করেনি। বিজেপি মিথ্যে বলছে। তাই তাদের সঙ্গে কথা বলিনি। আমরা এখনও এনসিপির সঙ্গে কথা বলিনি।

গঙ্গা সাফ করতে গিয়ে বিজেপির মন দূষিত হয়ে গিয়েছে। ভুল লোকেদের সঙ্গে জোট বেঁধেছিলাম ভেবে খারাপ লাগে।

বালাসাহেব ঠাকরেকে কথা দিয়েছিলাম একদিন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হবেন শিবসেনা থেকে। সে কথা রাখবই। এর জন্য অমিত শাহ বা দেবেন্দ্র ফড়নবীশের প্রয়োজন নেই।

বিজেপি বিধায়ক কেনাবেচা করতে পারে, এই আশঙ্কায় এ দিন দলীয় বিধায়কদের হোটেলে এনে রাখে কংগ্রেসও।

First published: 08:47:30 PM Nov 08, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर