Home /News /national /
‘আমাদের শিক্ষক দাও, আমরা পড়তে চাই’; ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদের শিক্ষা ভবন ঘেরাও অভিযান

‘আমাদের শিক্ষক দাও, আমরা পড়তে চাই’; ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদের শিক্ষা ভবন ঘেরাও অভিযান

এদিন উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রদেশ তৃণমূল কংগ্রেস নেতা পূজন বিশ্বাস, ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদের ইনচার্জ নীল কমল সাহা, ছাত্র নেতা শিবম সাহা-সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

  • Share this:

আগরতলা: ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে বুধবার এক বৃহত্তর মিছিলের দ্বারা শিক্ষা ভবন ঘেরাও করা হয়। এইদিন শিক্ষা ভবন ঘেরাও করার মূল উদ্দেশ্য ছিল, ত্রিপুরা রাজ্যের ছাত্র-ছাত্রীরা যে বেহাল শিক্ষা ব্যবস্থার মধ্যে দিয়ে আছে তার প্রতিবাদ। এদিন উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রদেশ তৃণমূল কংগ্রেস নেতা পূজন বিশ্বাস, ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদের ইনচার্জ নীল কমল সাহা, ছাত্র নেতা শিবম সাহা-সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

আরও পড়ুন- মার্গী অবস্থান নিতে চলেছেন শনিদেব! কীভাবে জীবন পূর্ণ হবে সুখে-সম্পদে জেনে উপায় লাগান কাজে

এই প্রসঙ্গে ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘ত্রিপুরা প্রদেশ তৃণমূল ছাত্র পরিষদ আজকে শিক্ষা ভবন ঘেরাও করেছে কারণ ত্রিপুরা রাজ্যের বুকে শিক্ষা ক্ষেত্রে চরম নৈরাজ্য চলছে। দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ হয়নি এবং বামফ্রন্ট যে ভুলভাবে শিক্ষক নিয়োগ করেছিল, বর্তমানেও সেটাকে এই সরকার চালিয়ে যাচ্ছে। বহু জায়গায় দেখা যাচ্ছে ছাত্র আছে কিন্তু স্কুলে শিক্ষক নেই, কোথাও দেখা যাচ্ছে স্কুলের পরিকাঠামো একদম বেহাল দশায় রয়েছে, যে ধরনের মিড ডে মিল দিচ্ছে সেটা ছাত্রদের খাওয়ার অযোগ্য। বিভিন্ন জায়গায় দেখবেন এরা চাইছে যে সরকারি স্কুলগুলো বন্ধ হয়ে গিয়ে যাতে বেসরকারি স্কুলে মানুষ ভর্তি করে, জানি না এর পেছনে কী রহস্য আছে! বি স্কুলের নামে ১০০০ টাকা করে কেনো নেবে? আজকের দাবিগুলো যদি পূরণ না হয়, আগামী দিনে আরও বড় পদক্ষেপ নেবে ছাত্র পরিষদ।”

ঘেরাও চলাকালীন ছাত্র নেতা শিবম সাহা বলেছেন, ‘‘আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল এই রাজ্যের যে শিক্ষক স্বল্পতা, মিড ডে মিলের পুষ্টির বদলে পাথর, যা খেয়ে ছাত্ররা অসুস্থ হচ্ছে, শিক্ষকের পরিবর্তে আয়া দিয়ে ক্লাস চলছে, কলেজ চত্বরে গুন্ডারাজ, এই সবের বিরুদ্ধে আমরা যে ডেপুটেশন দিয়েছিলাম, ও এস ডি আমাদের আশ্বাস দিয়েছিলেন যে উনি এগুলো দেখবেন কিন্তু আজকে ৭ দিন পেরিয়ে যাওয়ার পরেও ওনাদের তরফ থেকে কোনোরকম পদক্ষেপ নিতে দেখা যায়নি তাই ওনাদের অলসতার প্রতিবাদে তৃণমূল ছাত্র পরিষদ আজকে রাজপথে নেমেছে এবং আন্দোলন চালিয়ে যাচ্ছে।"

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Trinamool Congress, Tripura, Tripura Politics

পরবর্তী খবর