বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের, বিজ্ঞপ্তি জারি হবে আজই

বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের, বিজ্ঞপ্তি জারি হবে আজই
Representative Picture

বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের, বিজ্ঞপ্তি জারি হবে আজই

  • Share this:

#আগরতলা: অবশেষে বহু প্রতীক্ষার পর বেতন বাড়তে চলেছে রাজ্যের সরকারি কর্মচারীদের । কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের বেতন পরিকাঠামোর সঙ্গে সামঞ্জস্য রেখে রাজ্যের কর্মীদেরও বেতন বাড়ানোর উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।

ক্ষমতায় এসেই নির্বাচনী প্রতিশ্রুতি পূরণে উদ্যোগী ত্রিপুরার বিজেপি সরকার৷ নয়া সরকারের প্রথম মন্ত্রীসভার বৈঠকে নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব কর্মচারীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিষয়টি বিবেচনার জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন। সেই কমিটির গঠনের উদ্দেশ্যে আজ বিজ্ঞপ্তি জারি করতে পারে ত্রিপুরা রাজ্য সরকার।

প্রথম মন্ত্রীসভার বৈঠকেই রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির জন্য নতুন বেতন কমিশন গঠন ও বিশেষজ্ঞ কমিটির দ্বারা পর্যালোচনার কথা স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব৷ ত্রিপুরায় বিজেপির নির্বাচনী প্রচারের অন্যতম প্রধান অ্যাজেন্ডা ছিল সরকারী কর্মচারীদের কেন্দ্রের কর্মীদের সঙ্গে সঙ্গতি রেখে মাইনে বৃদ্ধি ৷ সেই প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যেই এই পদক্ষেপ সরকারের।

ত্রিপুরায় সরকারী কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন তৈরির কথা চললেও বাংলা আটকে পঞ্চমে। হাইকোর্টে বিচারাধীন সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মামলা ৷ আগামী 22 মার্চ ষষ্ঠ বেতন কমিশন, বকেয়া ডিএ সহ একাধিক দাবী দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রাজ্য সরকারি কর্মচারী সংগঠনগুলি।

First published: 11:34:09 AM Mar 19, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर