• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • TRIPURA TMC ATTACKED ONCE AGAIN ABHISHEK SAYING WILL FIGHT TILL END SANJ

Tripura TMC Attacked : ফুটছে ত্রিপুরা! ফের আক্রান্ত তৃণমূল, ভাঙল সুবল ভৌমিকের গাড়ির কাঁচ

ফের আক্রান্ত তৃণমূল

Tripura TMC Attacked : এরইমধ্যে ফের তৃণমূলের ওপর হামলার ঘটনা ঘটে গেল ত্রিপুরায়। আক্রান্ত হলেন তৃণমূল নেতা সুবল ভৌমিক। ভেঙে দেওয়া হল তার গাড়ি।

  • Share this:

#আগরতলা : রবিবার পূর্ব ঘোষণা মতো ত্রিপুরায় (Tripura) পৌঁছন তৃণমূল (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার দলীয় নেতা কর্মী সমর্থকের ওপরে হামলার ঘটনার প্রেক্ষিতেই এদিন ত্রিপুরায় অভিষেক। ত্রিপুরায় পৌঁছেই বিপ্লব দেবের সরকারের বিরুদ্ধে তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন অভিষেক। শেষ দেখে ছাড়বেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের সেনাপতি। এদিকে এরইমধ্যে ফের তৃণমূলের ওপর হামলার ঘটনা ঘটে গেল ত্রিপুরায়। আক্রান্ত হলেন তৃণমূল নেতা সুবল ভৌমিক। ভেঙে দেওয়া হল তার গাড়ি। আক্রান্ত হলেন সঞ্জয় বসু ও আইনজীবী সমীর চক্রবর্তীও। দুষ্কৃতীরা তাঁদের গাড়ি ভেঙে দিয়েছে বলে অভিযোগ।

আদালতে যাওয়ার পথেই তাঁর উপর হামলার অভিযোগ জানিয়েছেন সদ্য তৃণমূল আসা নেতা সুবল ভৌমিক। তাঁর অভিযোগ, যারা তাঁর উপর হামলা চালিয়েছে তারা বিজেপি আশ্রিত দুষ্কৃতী। ইট, পাথর ছোড়া হয় তাঁর গাড়ি লক্ষ্য করে। ঘটনাটি ঘটে খোয়াই জেলার সুভাষ পার্ক এলাকায়। তাঁর হাত কেটে গিয়েছে। আঘাত লেগেছে বুকেও প্রাথমিক ধাক্কা সামলে এমনটাই জানিয়েছেন সুবল বাবু।

অন্যদিকে, শনিবার হামলার পর রবিবার সকালে ত্রিপুরায় থাকা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, যুব নেতা সুদীপ রাহা, তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন নেত্রী জয়া দত্ত-সহ ১১ জনকে গ্রেফতার করে পুলিশ। মহামারী আইনে তাঁদের গ্রেফতার করা হয়। এরপরই তড়িঘড়ি আগরতলায় ছুটে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর আগে ত্রিপুরা পৌঁছে যান ব্রাত্য, দোলারা। ত্রিপুরায় পা রেখেই অভিষেক বলেন, ‘‘বিজেপি ত্রিপুরাকে নিজেদের পৈতৃক সম্পত্তিতে পরিণত করেছে। বিপ্লব দেব ভাবছেন, তাঁর কাছ থেকে ভিসা নিয়ে তবেই রাজ্যে পা রাখতে পারবেন বিরোধীরা। যাঁরা বড় বড় ভাষণ দেন, গণতন্ত্রের কথা বলেন, তাঁদের হাতে ত্রিপুরার গণতন্ত্রের কী অবস্থা, রাজ্যবাসী তা দেখছেন। যাঁরা এঁদের চ্যালেঞ্জ করছে, তাঁদের ধরে ধরে জেলে ঢোকানো হচ্ছে।’’

থানায় ঢুকে ভারপ্রাপ্ত অফিসারদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়াচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, এমন নজির তাঁর রাজনৈতিক জীবনে নেই। কিন্তু রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় এসে এবার সেই রীতি ভাঙলেন অভিষেক। তবে, বাংলায় নয়, বিজেপি শাসিত ত্রিপুরার খোয়াই থানায় অভিষেককে দেখা গেল একদম ভিন্ন মেজাজে। যেখানে তিনি পুলিশের সঙ্গে রীতিমতো তর্ক জুড়লেন, হুঁশিয়ারি দিলেন। অভিষেকের সঙ্গে ছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, বিধায়ক তথা মন্ত্রী ব্রাত্য বসু, নেত্রী দোলা সেনরা। পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে তাতে আজ সম্ভবত ত্রিপুরা থেকে নড়বেন না অভিষেক। যতক্ষণ না দেবাংশুদের জামিন হচ্ছে ততক্ষণ পর্যন্ত বিপ্লব-গড়েই থাকার চ্যালেঞ্জ নিয়েছেন তৃণমূলের সেনাপতি।

Published by:Sanjukta Sarkar
First published: