হোম /খবর /দেশ /
বিধানসভা ভোটের আগে নয়া কর্মসূচি ত্রিপুরা বিজেপি-র

Tripura: বিধানসভা ভোটের আগে নয়া কর্মসূচি ত্রিপুরা বিজেপি-র

বিজেপি-র মিছিলে মুখ্যমন্ত্রী মানিক সাহা৷

বিজেপি-র মিছিলে মুখ্যমন্ত্রী মানিক সাহা৷

মুখ্যমন্ত্রী বলেন, আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত বুথ স্তর থেকে হবে এই 'ঘরে ঘরে বিজেপি' অভিযান কর্মসূচি।

  • Share this:

#আগরতলা: "ভারতীয় জনতা পার্টি অন্যান্য রাজনৈতিক দলের থেকে আলাদা । এই দলের আদর্শ উন্নয়ন এবং জনগণের সেবা করা।" আগরতলার নেতাজি সুভাষ বিদ্যানিকেতনের মাঠে, বড়দোয়ালি বিধানসভার কার্যকর্তা ও সাধারণ জনগনের উপস্থিতিতে প্রদেশ বিজেপি-র রাজ্যব্যাপী "ঘরে ঘরে বিজেপি " অভিযানের সূচনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা।

তিনি বলেন, রাজ্যে সুশাসনের সরকার চলছে। এই সরকারের বিকাশমুখী প্রকল্পগুলির কথা সাধারণ মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যেই 'ঘরে ঘরে বিজেপি' কর্মসূচি উদ্যোগ নেয়া হয়েছে।মুখ্যমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে দেশ কতটা উন্নত হয়েছে তার উদাহরণ প্রধানমন্ত্রী তাঁর ভাষণে তুলে ধরতে সক্ষম হয়েছেন৷ এই ক্ষেত্রে তিনি ড্রোন প্রযুক্তি ব্যবহারের কথা তুলে ধরেন৷

আরও পড়ুন: 'জঙ্গিদের বদলে কংগ্রেস আমাকে নিশানা করেছিল', গুজরাতে ভোট প্রচারে অভিযোগ মোদির

রাজ্যেও ড্রোন টেকনোলজি সেন্টার গড়ে তোলার প্রসঙ্গ টেনে এনে মুখ্যমন্ত্রী বলেন, এখন রাজ্যের ছেলেমেয়েরাও ড্রোন বানাচ্ছে । এটা আনন্দের বিষয়। 'মন কি বাত' অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখে দেশের কৃষ্টি সংস্কৃতির গর্বের কিছু বিষয় উঠে এসেছে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ভারতে তৈরি বাদ্যযন্ত্র এখন বিদেশে রপ্তানি হচ্ছে, যা অত্যন্ত গর্বের বিষয়।

আরও পড়ুন: সিঙ্গুরে টাটাদের ফেলে যাওয়া জমিতেই শিল্পের আবেদন, দিল্লিতে বড় দাবি রাজ্যের মন্ত্রীর

প্রদেশ বিজেপি আয়োজিত 'ঘরে ঘরে বিজেপি' অভিযান সম্পর্কে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানান, দেশের প্রধানমন্ত্রী এবং ভারতীয় জনতা পার্টির রাষ্ট্রীয় সভাপতি যখনই যে কর্মসূচিগুলির ডাক দিয়েছেন, তাতে ত্রিপুরার সাধারণ মানুষ বিপুল সারা জুগিয়েছেন। এ প্রসঙ্গে তিনি 'হর ঘর তিরঙ্গা' অভিযানের কথা তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করে বলেন, রবিবার থেকে শুরু হওয়া 'ঘরে ঘরে বিজেপি' অভিযানেও ব্যাপক সাড়া পরিলক্ষিত হবে। এই প্রসঙ্গে তিনি দলের সকল স্তরের কার্যকর্তাদের স্বেচ্ছায় অংশগ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন।

মুখ্যমন্ত্রী বলেন, আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত বুথ স্তর থেকে হবে এই 'ঘরে ঘরে বিজেপি' অভিযান কর্মসূচি। এই কর্মসূচির বিস্তৃত তথ্য পাঠানো হবে পৃষ্ঠা প্রমুখদের কাছে, সেখান থেকে যাবে মণ্ডল নেতৃত্বের কাছে, পরে তা পৌঁছে যাবে প্রদেশ কমিটির কাছে। এভাবেই দলীয় সংগঠন আরও মজবুত হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। বর্তমান সময়ে বিরোধীদের নানা রকম উস্কানি ও প্ররোচনা হতে পারে বলে মুখ্যমন্ত্রী সবাইকে সতর্ক করে দেন। তিনি বলেন, 'বিরোধীদের কোনও প্রকার উস্কানিতে কেউ যেন পা না বাড়া । বর্তমান ডবল ইঞ্জিন সরকার শুধু উন্নয়নেই বিশ্বাস করে। সবার লক্ষ্য যেন উন্নয়নের দিকেই সীমাবদ্ধ থাকে।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: BJP, Manik Saha, Tripura