• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • TRIPURA BJP KARYAKARINI BAITHAK TODAY WILL SUDIP ROY BARMAN ATTEND AKD

Tripura Crisis: আজ আরও একবার ত্রিপুরা বিজেপির মেগা বৈঠক, মুকুল ঘনিষ্ঠ সুদীপরা কি আসবেন, তুমুল জল্পনা

আজ ত্রিপুরা বিজেপির কার্যকারিনী বৈঠক। সুদীপ শিবির কি আসবে!

রাজনৈতিক মহলের মত, দলের দুই শিবিরের প্রকাশ্য কলহের মধ্যে এই বৈঠক অন্যমাত্রা পেতে চলেছে।

  • Share this:

    #আগরতলা: ভেস্তে গিয়েছে বিধানসভায় পরিষদীয় দলের বৈঠক। সুদীপ রায় বর্মন-সহ একাধিক নেতা বৈঠকে আসেননি। এবার জরুরি কার্যকারিণী বৈঠকে বসছে ত্রিপুরা প্রদেশ বিজেপির। আজ সোমবার সকাল দশটায় এই বৈঠক শুরু হচ্ছে। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা ছাড়াও এই বৈঠকে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব, সংগঠন মন্ত্রী ফণীন্দ্রনাথ শর্মা এবং রাজ্য প্রভারি বিনোদ সোনকর। প্রদেশ বিজেপির শীর্ষনেতারা এই বৈঠকে উপস্থিত থাকবেন, তবে অন্যান্য কর্মকর্তারা এই বৈঠকে অংশ নেবেন ভার্চুয়ালি। রাজনৈতিক মহলের মত, দলের দুই শিবিরের প্রকাশ্য কলহের মধ্যে এই বৈঠক অন্যমাত্রা পেতে চলেছে। সুদীপ রায় বর্মন ও তাঁর ঘনিষ্ঠ নেতারা কি থাকবেন জল্পনা তাই নিয়েই।

    ভোট আসতে এখনও কুড়ি মাস বাকি। কিন্তু এখন থেকেই গা ঘামাচ্ছে বিরোধীর। ঘরের ভিতর মানিক সরকারের নেতৃত্বে সিপিএম ক্রমে উজ্জীবিত হচ্ছে। নৈরাজ্যের অভিযোগ নিয়ে সরব তারা। আর বাইরে থেকে ধীর লয়ে চাপ বাড়াচ্ছে তৃণমূল। তৃণমূলের চোরা হওয়া টের পাওয়া যাচ্ছে দলের অন্দরেও। মুকুল রায় ঘনিষ্ঠ সুদীপ রায় বর্মন-সহ অনেকেই ক্রমেই চাপ বাড়ছে বিজেপির ওপর। এই পরিস্থিতিতে বিজেপির কেন্দ্র-রাজ্য নেতৃত্ব চাইছে গা ঝাড়া দিয়ে উঠতে। বাংলার পুনরাবৃত্তি ত্রিপুরায় হোক, এমনটা তারা চায় না। মিটিং এর আয়োজন আজক। শুধু আজই নয়, সূত্রের খবর মঙ্গলবার ত্রিপুরা বিজেপির রাজ্য কমিটি মিটিংয়ে বসতে চলেছে। দুই ক্ষেত্রেই চোখ থাকবে, সুদীপ শিবিরের কেউ মিটিংয়ে আসেন কিনা।

    অন্য একটি সূত্র জানাচ্ছে, সম্ভবত আগামী মাসেই জে পি নাড্ডা ত্রিপুরায় আসতে পারেন। জানুয়ারিতে দলের গুরুদায়িত্ব মাথায় নেওয়ার পর জে পি নাড্ডা এখনও একবারও ত্রিপুরায় আসেননি। বাংলার নির্বাচনে অনেক বেশি ফোকাস ছিল তাঁর। কিন্তু সেখানে দলের ভরাডুবি হয়েছে। ২০০ আসনের প্রত্যাশা নিয়ে লড়াই শুরু করে বিজেপির পেয়েছে মাত্র ৭৭ টি আসন। কিন্তু ব্যর্থতার দাগ ঝেড়ে ফেলে এখন বিজেপি চাইছে নির্বাচন আসন্ন এমন রাজ্যগুলিতে সংগঠনের নীচুতলার ভিত দ্রুত শক্ত করতে।

    Published by:Arka Deb
    First published: