corona virus btn
corona virus btn
Loading

কোথায় কোথায় পরিত্যক্ত কুয়ো ? বিস্তারিত রিপোর্ট পেশ করার নির্দেশ মাদ্রাজ হাই কোর্টের

কোথায় কোথায় পরিত্যক্ত কুয়ো ? বিস্তারিত রিপোর্ট পেশ করার নির্দেশ মাদ্রাজ হাই কোর্টের

হাজারও চেষ্টা, অক্লান্ত পরিশ্রম, দীর্ঘ লড়াই... সবই বিফলে! শেষপর্যন্ত বাঁচানো গেল না ২ বছরের সুজিত উইলসনকে। প্রায় ৮০ ঘণ্টা পর, মঙ্গলবার সকালে কুয়ো উদ্ধার করা হল ছোট্ট সুজিতের মৃতদেহ

  • Share this:

#চেন্নাই: হাজারও চেষ্টা, অক্লান্ত পরিশ্রম, দীর্ঘ লড়াই... সবই বিফলে! শেষপর্যন্ত বাঁচানো গেল না ২ বছরের সুজিত উইলসনকে। ৪ দিন পর, মঙ্গলবার সকালে কুয়ো উদ্ধার করা হল ছোট্ট সুজিতের মৃতদেহ। এই মর্মান্তিক দুর্ঘটনায় মাদ্রাজ হাই কোর্ট তামিলনাড়ু সরকারকে রাজ্যের কোথায় কোথায় পরিত্যক্ত কুয়ো রয়েছে, তার বিস্তারিত বিবরণ দিয়ে রিপোর্ট ফাইল করতে নির্দেশ দিয়েছে। মঙ্গলবার কোর্ট একটি বিশেষ বৈঠক করে যেখানে সুজিত উইলসন মৃত্যুর পিটিশন শোনা হয়।

শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ত্রিচিতে খুঁড়ে রাখা কুয়োয় পড়ে যায় সুজিত। খেলতে খেলতে ২৫ ফুট গভীর পরিত্যক্ত কুয়োতে পড়ে যায় ২ ‌বছরের শিশু। জল নেই, খাবার নেই, ৩ দিনের মাথাতেই সুজিতের শারীরিক অবস্থা ছিল সঙ্কটজনক।      

যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলেছিল, চেষ্টা করা হচ্ছিল শিশুকে জল পান করানোর। গর্তে লাগাতার সরবরাহ করা হচ্ছিল অক্সিজেন। কিন্তু কোনও প্রচেষ্টাই কাজে লাগল না! ফিরল না সুজিত! তামিলনাড়ুর পরিবহণ দফতরের মুখ্যসচিব জে রাধাকৃষ্ণণ জানান, '' শিশুটির দেহে পচন ধরতে শুরু করেছে। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অত্যন্ত রুক্ষ এবং পাথুরে জমি হওয়ায় সুরঙ্গ কাটার কাজ ধীর গতিতে হচ্ছিল। মাটির ১০০ ফুট গভীরে দীর্ঘ প্রায় ৮০ ঘণ্টা জল, খাবার ছাড়া বাঁচা খুবই শক্ত।''

জানা গিয়েছে, শুক্রবার বিকেলে বাড়ির কাছেই নিজেদের ফার্মে বাবার সঙ্গে খেলছিল দু–বছরের সুরজিত্‍‌ উইলসন। সেখানেই ছিল মুখ খোলা অবস্থায় ২৫ ফুট গভীর একটি পরিত্যক্ত কুয়ো। খেলতে খেলতে আচমকাই কুয়োয় পড়ে যায় সুরজিত্‍‌। বাচ্চাটির বাবা সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন। খবর যায় উদ্ধারকারী দলের কাছেও। প্রথমে ৩০ মিটার গভীরে আটকে থাকলেও পড়ে আরও গভীরে চলে যায় সুরজিৎ। পাশ থেকে আরও একটি সুড়ঙ্গ খুঁড়ে শিশুটিকে উদ্ধারের চেষ্টা করা হয়েছিল। কিন্তু ১০ মিটার পড়েই পাথরের আস্তরণ থাকায় উদ্ধারকার্য থমকে যায়।

First published: October 29, 2019, 8:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर