corona virus btn
corona virus btn
Loading

নোট বাতিলের সমস্যায় আগামী তিনদিন টোল ফ্রি করল কেন্দ্র

নোট বাতিলের সমস্যায় আগামী তিনদিন টোল ফ্রি করল কেন্দ্র

খুচরোর হাহাকার টোল প্লাজা ও পেট্রোল পাম্পে। সমস্যা মেটাতে তিন দিন ১১ নভেম্বর পর্যন্ত টোল আদায় বন্ধ রাখার সিদ্ধান্ত কেন্দ্রের।

  • Share this:

#নয়াদিল্লি: পাঁচশো-হাজার টাকার নোট বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তে বিপাকে সাধারণ মানুষ। খুচরোর হাহাকার টোল প্লাজা ও পেট্রোল পাম্পে। সমস্যা মেটাতে তিন দিন ১১ নভেম্বর পর্যন্ত টোল আদায় বন্ধ রাখার সিদ্ধান্ত কেন্দ্রের। রেল স্টেশনেও খুচরো সমস্যায় নাকাল যাত্রীরা। পূর্ব রেলের সদর দফতরেও অমিল খুচরো। খুচরো না থাকায় সমস্যা হচ্ছে বলে স্বীকার করে নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

পড়ুন

৫০০ ও ১০০০ টাকার নোট বদলাতে কতটা তৈরি ব্যাঙ্কগুলি ?

রাজ্যজুড়ে চলছে খুচরোর হাহাকার ৷ পাঁচশো বা হাজারের নোট নিতে অস্বীকার ৷ খুচরো অমিল রেল ও মেট্রো কাউন্টারে ৷  টোল প্লাজা ও পেট্রোল পাম্পেও একই ছবি ৷  ৩ দিন টোল আদায় বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রের ৷

পড়ুন

নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণার পর রাস্তায় মিলল কয়েক কোটি ছেঁড়া নোট

অত্যাবশ্যকীয় পরিষেবায় ছাড়ের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু বাস্তবে তার উল্টো ছবিই ধরা পরল। কেন্দ্রের নির্দেশে বাতিল পাঁচশো ও হাজার টাকায় লেনদেন। আর তার জেরে চরম নাকাল হতে হয় সাধারণ মানুষকে। হাওড়া, ক্যানিং থেকে খড়গপুর স্টেশন সর্বত্রই একই ছবি। ট্রেনের বুকিং কাউন্টারে ৫০০ ও হাজার টাকার নোট না নেওয়ায় সমস্যায় যাত্রীরা।

পড়ুন

অতিরিক্ত কাউন্টার খোলার পাশাপাশি অতিরিক্ত সময়ের জন্য খোলা থাকবে ব্যাঙ্ক

রেল স্টেশনের পাশাপাশি একই ছবি মেট্রোতেও। খুচরো অমিল থাকায় সমস্যা হচ্ছে বলে স্বীকার করে নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

পড়ুন

কীভাবে বদলাবেন আপনার বাতিল ৫০০ ও ১০০০ টাকার নোট ?

খুচরো সমস্যা টোল প্লাজাতেও। ধূলাগড় টোল প্লাজায় হয়রানিতে যাত্রীরা। খুচরো সমস্যার জেরে উত্তেজনা ছড়ায় তমলুক ও রামপুরহাট টোলপ্লাজায়। এগারোই নভেম্বর মধ্যরাত পর্যন্ত জাতীয় সড়কে টোল মুকুব করা হচ্ছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি।

কেন্দ্রের হঠাৎ সিদ্ধান্তে আখেরে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকেই।

First published: November 9, 2016, 6:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर