• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • TO ENTER BENGALURU ONE SHOULD CARRY COVOD 19 NEGATIVE REPORT SWD

Covid Alert: দেশের এই শহরে প্রবেশ করতে গেলেই লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট, কড়া সিদ্ধান্ত সরকারের

দেশের এই শহরে প্রবেশ করতে গেলেই লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট, কড়া সিদ্ধান্ত সরকারের

পরিস্থিতি এখনই নিয়ন্ত্রণে না এলে কঠিন সময় আসতে চলেছে বলে সাবধান করেছেন বিশেষজ্ঞরা। করোনার দ্বিতীয় ঢেউয়েরও আশঙ্কা করা হচ্ছে।

  • Share this:

    #বেঙ্গালুরু: নতুন করে চিন্তা বাড়াচ্ছে করোনা সংক্রমণ। প্রতিদিনের রেকর্ডে ফের সিঁদুরে মেঘ দেখছে মানুষ। পরিস্থিতি এখনই নিয়ন্ত্রণে না এলে কঠিন সময় আসতে চলেছে বলে সাবধান করেছেন বিশেষজ্ঞরা। করোনার দ্বিতীয় ঢেউয়েরও আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে একটি বিশেষ নিয়ম শুরু হল বেঙ্গালুরুতে। অন্য রাজ্য থেকেও কেউ যদি এই শহরে প্রবেশ করতে চান তাঁকে কোভিড রিপোর্ট দেখাতে হবে।

    আগামী ১ এপ্রিল থেকে এই নিয়ম শুরু হতে চলেছে। কর্ণাটকের বাইরের রাজ্য থেকে প্রবেশ করতে হলেই দেখাতে হবে RT-PCR পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকরণ জানিয়েছেন বৃহস্পতিবার।

    তিনি বলছেন, সংক্রমণ ক্রমশ বাড়ছে এবং আগামীতে ফের বাড়তে চলেছে। দেখা যাচ্ছে বেঙ্গালুরুতে আক্রান্তদের মধ্যে ৬০ শতাংশই অন্য রাজ্য থেকে আসা মানুষ। আর তাই সবাইকে আগামী ১ এপ্রিল থেকে RT-PCR রিপোর্ট দেখাতে হবে বেঙ্গালুরুতে প্রবেশ করতে হলে।

    বুধবার বেঙ্গালুরুতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৪০০ যা গত চার মাসের নিরিখে সবচেয়ে বেশি। প্রতিদিন দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়ছে। অন্য রাজ্যের থেকে আসা মানুষের জন্যই আরও বাড়ছে বলে দাবি স্বাস্থ্যমন্ত্রীর। এই মুহূর্তে মহারাষ্ট্র, কেরল, পঞ্জাব ও চন্ডীগড় থেকে কেউ এলে বিভিন্ন সাবধানতা মেনে চলা হচ্ছে। কিন্তু আগামী ১ এপ্রিল থেকে কর্ণাটকের বাইরে যে কোনও এলাকা থেকে এলেই কোভিড নেগেটিভ রিপোর্ট আবশ্যিক।

    এছাড়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যারা আক্রান্ত তাঁদের হাতে স্ট্যাম্প লাগিয়ে দেওয়া হবে। যে কোনও সামাজিক অনুষ্ঠানে ২০০-র বেশি মানুষ আসার অনুমতি দেওয়া হবে না বলে জানাচ্ছে কর্ণাটক সরকার। খোলা জায়গায় অনুষ্ঠান এলে এই সীমা ৫০০ জন পর্যন্ত। বিভিন্ন অঞ্চল নিয়মিত স্যানিটাইজ করা হবে। কোন হাসপাতালে কটা আইসিইউ বেড রয়েছে তা অনলাইনে জানানো হবে। স্বাস্

    Published by:Swaralipi Dasgupta
    First published: