বাজি কারখানায় বিস্ফোরণে মৃত বেড়ে ১৯, আর্থিক অনুদান ঘোষণা কেন্দ্র-রাজ্যের

বাজি কারখানায় বিস্ফোরণে মৃত বেড়ে ১৯, আর্থিক অনুদান ঘোষণা কেন্দ্র-রাজ্যের

তামিলভূমের বাজি কারখানায় বিস্ফোরণের পর। ছবি: ANI

পুলিশ সূত্রে খবর, কোনও ধরনের রাসায়নিক মেশানোর সময়ই বিক্রিয়ার ফলে বড়সড় বিস্ফোরণ ঘটে কারখানার ভিতর। দমকলের দশটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

  • Share this:

    #চেন্নাই: তামিলনাড়ুর সাত্তুরের কাছে বিরুদ্ধনগরের বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয় শুক্রবার। ঘটনার জেরে মৃতের সংখ্যা বেড়ে হল ১৯। পুলিশ সূত্রে খবর, কোনও ধরনের রাসায়নিক মেশানোর সময়ই বিক্রিয়ার ফলে বড়সড় বিস্ফোরণ ঘটে কারখানার ভিতর। দমকলের দশটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। স্থানীয় সূত্রে খবর, বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই দমকল ঘটনাস্থলে চলে যায়।

    যে বাজি কারখানায় বিস্ফোরণটি ঘটে সেটি আচানকুলাম গ্রামে অবস্থিত। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই ঘটনায় আরও অন্তত ৩৬ জন গুরুতর জখম হয়েছেন। মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন। মৃতদের পরিবারের জন্য ৩ লক্ষ টাকা এবং গুরুতর জখমদের পরিবারের হাতে ১ লক্ষ টাকা অনুদান ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রীর জাতীয় রিলিফ ফান্ড থেকেও ২ লক্ষ টাকা করে মৃতদের পরিবারকে আর্থিক অনুদান ঘোষণা করা হয়েছে। আহতদের পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার টাকা।

    তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী বলেছেন, 'আমি জেলা আধিকারিকদের নির্দেশ দিয়েছি এবং চিকিৎসকদেরও বলা হয়েছে প্রত্যেককে সেরা চিকিৎসা দিতে হবে। পাশাপাশি মৃত-আহতদের পরিবারের সঙ্গে স্থানীয় প্রশাসনকে যোগাযোগ করার নির্দেশ দেওয়া হয়েছে। এরই সঙ্গে জেলা প্রশাসনকে এ ধরনের বেআইনি আর কোনও বাজি কারখানা এ ভাবে কাজ করছে কিনা তা তদন্তের নির্দেশ দিয়েছি।'

    ঘটনার জেরে সাত্তুরের বিশাল এলাকাজুড়ে চাঞ্চল্য ছড়ায়। তামিলনাড়ুর রাজ্যপাল বলেছেন, 'প্রিয়জনদের হারানো পরিবারকে আমার গভীর সমবেদনা প্রকাশ করছি। গোটা তামিলনাড়ুর বাসিন্দাদের সঙ্গে আমিও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।'

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর