• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Tripura Municipal Election: সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তি, আজ থেকেই ত্রিপুরায় প্রচারে ঝাঁপাচ্ছে তৃণমূল

Tripura Municipal Election: সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তি, আজ থেকেই ত্রিপুরায় প্রচারে ঝাঁপাচ্ছে তৃণমূল

ত্রিপুরায় প্রচারে তৃণমূল প্রার্থী৷

ত্রিপুরায় প্রচারে তৃণমূল প্রার্থী৷

পুরভোটের প্রচারে ত্রিপুরায় তৃণমূলের বিশেষ দল গঠিত হয়েছে। আছেন সুস্মিতা দেব, রাজীব বন্দ্যোপাধ্যায়রা ()।

  • Share this:

#কলকাতা: ত্রিপুরা পুরভোটের আগে সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিবোধ করছে তৃণমূল কংগ্রেস (Tripura Municipal Election)। শীর্ষ আদালতের নির্দেশের ফলে প্রচারে আর বাধা আসবে না বলেই মনে করছে ঘাসফুল শিবির। ফলে আজ থেকেই বিভিন্ন প্রান্তে প্রচারে ঝাঁপিয়ে পড়ছেন নেতারা (TMC in Tripura)।

তৃণমূল সাংসদ সুস্মিতা দেব বলেন, ‘‘সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানাচ্ছি। ত্রিপুরা পুলিশ কোনও এফআইআরে পদক্ষেপ করছে না। আর কোনও তৃণমূলের নেতার বিরুদ্ধে এফআইআর জমা পড়লেই ওরা পরোয়ানা জারি করছে। ওরা আমাদের উপরে চাপ সৃষ্টি করছে যাতে আমরা ভয়ে প্রচার বন্ধ করি। সুপ্রিম কোর্টের এই রায়ের পর আমরা এ বার রাস্তা পেয়ে গেলাম।’’

আরও পড়ুন: ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল কংগ্রেস প্রার্থী, বিস্ফোরক অভিযোগ বিজেপির বিরুদ্ধে

কুণাল ঘোষ ট্যুইটে লেখেন, ‘ত্রিপুরায় সন্ত্রাস। মান্যতা দিল সুপ্রিম কোর্ট। তৃণমূল কংগ্রেসের মামলায় পুলিশকে বলল অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন সুনিশ্চিত করতে। নিরাপত্তা দিতে হবে প্রার্থীসহ সকলকে। স্বরাষ্ট্রসচিবকে হলফনামা দিয়ে পদক্ষেপ জানাতে হবে। তৃণমূল এই রায় স্বাগত জানাচ্ছে। এটি কার্যকর করতে হবে।’

পুরভোটের প্রচারে ত্রিপুরায় তৃণমূলের বিশেষ দল গঠিত হয়েছে। আছেন সুস্মিতা দেব, রাজীব বন্দ্যোপাধ্যায়রা। যাচ্ছেন কুণাল ঘোষ ও শান্তনু সেন। এছাড়া যুব তৃণমূলের এক গুচ্ছ নেতা ত্রিপুরা যাচ্ছেন। দায়িত্ব দেওয়া হয়েছে বিধায়কদের।

মুর্শিদাবাদের শমসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলামকে ত্রিপুরার সিপাহিজলা জেলার সোনামুড়ার নগর পঞ্চায়েতে ভোটের দায়িত্ব দেওয়া হয়েছে। এই কাজে তাঁকে সহযোগিতা করবেন কোচবিহারের প্রাক্তন তৃণমূল সাংসদ পার্থপ্রতিম রায়। বীরভূমের লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহকে খোয়াই জেলার তেলিয়ামুড়া পুরসভার দায়িত্ব দেওয়া হয়েছে। অভিজিতের সহযোগী করা হয়েছে বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসকে। যিনি নিজেও বর্ধমান পুরসভার চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন।

প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে হারিয়ে এ বার প্রথম বিধায়ক হয়েছেন চাঁপদানি পুরসভার পুর প্রশাসক অরিন্দম গুঁই। তাঁকে দেওয়া হয়েছে ধলাই জেলার অন্তর্গত আমবাসা পুরসভার দায়িত্ব। অরিন্দমের সঙ্গে থাকবেন পূর্ব মেদিনীপুর জেলা যুব তৃণমূলের সভাপতি এবং রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরি।

Published by:Debamoy Ghosh
First published: