• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • TMC SUPREMO MAMATA BANERJEE TO ADDRESS TRIPURA TMC WORKERS ON JULY 21 GIANT SCREENS INSTALLED ACROSS STATE SB

Tmc 21 July: কলকাতাকেও টেক্কা আগরতলা, ২১ জুলাই যেন ত্রিপুরা তৃণমূলের অনুষ্ঠান!

ত্রিপুরায় ঘর গোছাচ্ছে তৃণমূল

Tmc 21 July: বিজেপি শাসিত ত্রিপুরায় হতে চলেছে ২১ জুলাইয়ের বৃহত্তর সমাবেশ। আয়োজন আর উৎসাহ দেখিয়ে তাই ত্রিপুরার তৃণমূল কর্মীরা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বাংলার তৃণমূল কর্মীদের দিকে।

  • Share this:

#আগরতলা: বোঝা দায় একুশে জুলাইয়ের সমাবেশ কোথায় হচ্ছে? কলকাতায় নাকি আগরতলায়? তৃণমূল শাসিত পশ্চিমবঙ্গের পরে, বিজেপি শাসিত ত্রিপুরায় হতে চলেছে ২১ জুলাইয়ের বৃহত্তর সমাবেশ। আয়োজন আর উৎসাহ দেখিয়ে তাই ত্রিপুরার তৃণমূল কর্মীরা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বাংলার তৃণমূল কর্মীদের দিকে। আর এই চ্যালেঞ্জের খেলায় খুশি ঘাস ফুল শিবির।

বাংলার বিধানসভা ভোটে বিপুল জয়ের পর অনেকেই আশা করেছিলেন ২০১১ সালের মতোই এবার ব্রিগেড সমাবেশ হবে। কিন্তু করোনার জন্যে সেই সিদ্ধান্তে বদল আনা হয়েছে। এই নিয়ে দ্বিতীয়বার তাই ২১ জুলাইয়ের সমাবেশ হতে চলেছে ভারচুয়াল। আর সেই ভারচুয়াল মাধ্যমেই মমতা বন্দোপাধ্যায়ের বক্তৃতা শোনানো হবে দেশের বিভিন্ন প্রান্তে। আর সেই লড়াইয়ে বাকিদের কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ত্রিপুরার তৃণমূল কর্মীরা।

রবিবার থেকেই আগরতলা সহ ত্রিপুরার একাধিক জায়গায় ২১ জুলাইয়ের ব্যানার, পোস্টার লাগানোর কাজ শুরু হয়ে গেছে। ২১ জুলাই সকালে সাইকেল র‍্যালি করবেন তৃণমূল কর্মীরা। তারপর মমতা বন্দোপাধ্যায়ের বক্তব্য শুনবেন একাধিক জায়গায়। ত্রিপুরার তৃণমূল নেতা আশিষলাল সিংহ গত ৫ দিন ধরে হাজির ছিলেন কলকাতায়। দেখা করেছেন তৃণমূলের একাধিক নেতাদের সঙ্গে। ত্রিপুরা রাজ্যে যে সব জায়গায় বক্তৃতা শোনানো হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের, তার মধ্যে রয়েছে আগরতলার দু'টি জায়গা। গোমতী জেলার উদয়পুর ও ধর্মনগরেও বাংলায় শোনানো হবে মমতা বন্দোপাধ্যায়ের বক্তৃতার বাংলা অংশ। সরাসরি সম্প্রচার করানো হবে এই জায়গাগুলিতে।

যেহেতু ত্রিপুরাতে দুপুর থেকে কারফিউ জারি হয়ে যায়, তাই কতজন রাস্তায় বসে সেই বক্তৃতা শুনবেন তা নিয়ে একটা ধন্দ অবশ্য রয়েছে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা মানুষের কানে পৌছনোর যাবতীয় ব্যবস্থা করে রেখেছে ত্রিপুরা তৃণমূলের কর্মীরা। সোমবার ত্রিপুরার তৃণমূল নেতা আশিষলাল সিংহ জানিয়েছেন, "আমি আজই এসে পৌঁছলাম ত্রিপুরায়। আমাদের কর্মীরা যে উৎসাহ নিয়ে এখানে ২১ জুলাই সমাবেশ পালনে এগিয়ে এসেছে, তাতে এখানের বাঙালিরা মনে করবেন যে তারা বাংলায় বসে আছেন।" ২০২৩ সালে ত্রিপুরাতে বিধানসভা ভোট। তার আগে ত্রিপুরায় রাজনৈতিক জমি শক্ত করতে চায় তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যেই তৃণমূলের বৃহত্তর সমাবেশ করা হচ্ছে ত্রিপুরায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন, আগামী দিনে যে রাজ্যেই তারা পা রাখুন না কেন, তারা সংগঠন বাড়াতে কাজ করবেন। সেই লক্ষ্যেই ত্রিপুরায় ২১ জুলাই সমাবেশ সফল করতে উদগ্রীব তৃণমূল কর্মীরা।

Published by:Suman Biswas
First published: