Home /News /national /
Tmc Mps in Parliament: রবি বিকেলেই সাইকেল প্র্যাকটিস তৃণমূল সাংসদদের, বড় প্ল্যান রাজধানীতে!

Tmc Mps in Parliament: রবি বিকেলেই সাইকেল প্র্যাকটিস তৃণমূল সাংসদদের, বড় প্ল্যান রাজধানীতে!

সাইকেল যখন প্রতিবাদের অস্ত্র!

সাইকেল যখন প্রতিবাদের অস্ত্র!

Tmc Mps in Parliament: আজ থেকেই শুরু হতে চলেছে সেই ট্রায়াল রান। সব কিছু ঠিকঠাক থাকলে সাইকেলেই অধিবেশনে যোগ দেবেন তৃণমূল সাংসদরা।

  • Share this:

#কলকাতা: বাংলায় পড়ুয়াদের দেওয়া হয় সবুজ সাথীর সাইকেল। বাংলার প্রতিটি ঘরে ঘরে সে সাইকেলও আছে। কিন্তু রাজনৈতিক কর্মব্যস্ততার কারণে সাইকেলে সওয়ার আর হয়ে ওঠে না নেতাদের। কিন্ত পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সাইকেল চালিয়েই এবার গন্তব্যে পৌছতে চাইছেন সাংসদরা। গন্তব্য হল সংসদ ভবন। সাইকেলে সওয়ার হবেন তৃণমূল সাংসদরা। আজ থেকেই শুরু হতে চলেছে সেই ট্রায়াল রান। সব কিছু ঠিকঠাক থাকলে সাইকেলেই অধিবেশনে যোগ দেবেন তৃণমূল সাংসদরা।

আগামীকাল থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। সোমবার দিল্লির সাউথ অ্যাভিনিউয়ের অফিস থেকেই সাইকেল নিয়ে সংসদ ভবনের দিকে রওয়ানা দেবেন সাংসদরা৷ রবিবার বিকেলেই এক সাংসদের লনে হবে তার মহড়া। দিল্লিতে সাইকেল ভাড়া পাওয়া যায়। ভাড়ায় নেওয়া হবে সাইকেল। তবে এমন সাইকেল নেওয়া হবে যাতে বয়স্কদের কোনও অসুবিধা না হয়। কারণ, তৃণমূল সাংসদদের গড় বয়স যা, সেই অনুযায়ী সাইকেল নেওয়া হবে। তাই আজ সাংসদদের বাসভবনের লনে হবে সাইকেল চালিয়ে প্র‍্যাকটিস।

পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে ইতিমধ্যেই রাস্তায় নেমেছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না ও বিধায়ক কল্যাণ ঘোষ সাইকেল চালিয়ে এসেছেন বিধানসভার অধিবেশনে যোগ দিতে। গত ১০ ও ১১ জুলাই পথে নেমে প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। এবার রাজধানীর রাস্তায় সেই সাইকেল নিয়েই প্রতিবাদ জানাতে চলেছেন তারা। তৃণমূলের এক সাংসদ জানিয়েছেন, "বাংলার বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয় ছিনিয়ে আনা হয়েছে। মোদীর বিরুদ্ধে লড়াই করে তৃণমূল কংগ্রেস জিতেছে। তাই প্রতিবাদ আমাদের উচ্চস্বরেই হবে। তবে সংসদীয় রীতিনীতি মেনেই। " দলীয় স্তরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মানুষের অসুবিধা হচ্ছে এমন ইস্যুকেই সামনে তুলে আনবে তারা। তাই সংসদের দুই কক্ষেই আপাতত পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি, রান্নার গ্যাসের অস্বাভাবিক দামের মতো ইস্যুকে সামনে রেখেই এগোবে তৃণমূল। আর এই সব ইস্যুতে প্রতিবাদ জানাতে বিজেপি বিরোধী দলগুলিকেও পাশে চাইবে তারা।

Published by:Suman Biswas
First published:

পরবর্তী খবর