Home /News /national /
President Election || রাষ্ট্রপতি নির্বাচনের চিঠির ভাষা নিয়ে আপত্তি তৃণমূল সাংসদের, যা লেখা ছিল বিজেপির পত্রে...

President Election || রাষ্ট্রপতি নির্বাচনের চিঠির ভাষা নিয়ে আপত্তি তৃণমূল সাংসদের, যা লেখা ছিল বিজেপির পত্রে...

President Election 18 July

President Election 18 July

President Election || ভারতের পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৮ জুলাই। ভারতের নির্বাচন কমিশন ঘোষণা করেছে এই নির্ঘণ্ট।

  • Share this:

#কলকাতা: রাষ্ট্রপতি নির্বাচনে তাঁদের মনোনীত প্রার্থীকে ভোট দেওয়ার আবেদন জানিয়ে এবার তৃণমূল কংগ্রেসের সাংসদদের চিঠি দিলেন বিজেপি নেতৃত্ব। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দ্রৌপদী মূর্মূকে ভোট দেওয়ার জন্য চিঠি পাঠা্লেন শুক্রবার। যদিও চিঠির ভাষা নিয়ে তীব্র আপত্তি রয়েছে তৃণমূল কংগ্রেসের ।

আরও পড়ুন: পেটে সাত মিলিমিটারের ক্ষত, উইম্বলডন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল!

চিঠির শেষ অংশে লেখা হয়েছে, "দ্রৌপদীদেবীর বিজয় নিশ্চিত। তা সত্ত্বেও ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আপনার কাছে তাঁর হয়ে ভোট প্রার্থনা করছি। কারণ বর্তমান সময়ের কষ্ঠিপাথরে শ্রীমতী দ্রৌপদী মুর্মুর দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে আসীন হওয়া সর্বোত্তম পদক্ষেপ বলে আমরা মনে করি। আসুন এমন জনজাতি, মহিলা, দীর্ঘজীবন জনসেবায় ব্রতী প্রার্থীকে রাষ্ট্রপতি ভবনে পৌঁছানোর যজ্ঞে সামিল হই। ভারতীয় গণতন্ত্রের বহুবিধ চরিত্রকে সুদৃঢ করি।"

সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীর স্বাক্ষর সম্বলিত এই চিঠি ২৮ জুনের৷ আজ একাধিক সাংসদ এই চিঠি পেয়েছেন। সাংসদ সৌগত রায় জানিয়েছেন, "ওরা চিঠি দিয়েছে আমাদের। কিন্তু চিঠির ছত্রে ছত্রে ঔদ্ধত্য ধরা পড়েছে। আমাদের এমন চিঠি নিয়ে আপত্তি আছে। যদি জয় নিশ্চিত জানেন, তাহলে কেন চিঠি দিচ্ছেন!''

আরও পড়ুন: 'হবু বাবা' ডাক শুনে কী কী বললেন রণবীর কাপুর? ভিডিও তুমুল ভাইরাল

আগামী ১৮ জুলাই শুরু হচ্ছে সংসদের বর্ষাকালীন অধিবেশন। আর প্রথম দিনই রাষ্ট্রপতি নির্বাচন হবে সংসদ কক্ষে। তবে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত, দলীয় সাংসদেরা ভোট দেবেন পশ্চিমবঙ্গের বিধানসভায়। ইতিমধ্যেই এই বিষয়ে নির্বাচন কমিশনের কাছে আবেদনপত্র পাঠিয়েছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে লোকসভার অন্য তৃণমূল সাংসদদের কাছেও তিনি নোটিস পাঠিয়েছেন। আইন অনুযায়ী দিল্লির বাইরে নিজ রাজ্যের বিধানসভায় রাষ্ট্রপতি নির্বাচনের ভোটদান করতে হলে প্রত্যেক সাংসদকে পৃথক ভাবে নির্বাচন কমিশনের অনুমতি নিতে হবে। ভোটের দশ দিন আগে সেই আবেদনপত্র পৌঁছে দিয়ে হবে কমিশনে। তাই আগামী দু’এক দিনের মধ্যেই তৃণমূল সাংসদরা এই মর্মে তাদের আবেদনপত্র পাঠিয়ে দেবেন বলে সূত্রের খবর।সুদীপ বন্দোপাধ্যায় যে নোটিশ দিয়েছেন, তাতে বলা হয়েছে, যদি কেউ বিশেষ কারণে কলকাতায় থেকে ভোট দিতে না পারেন তা হলে তাঁকে কারণ জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিশেষ অনুমতি নিতে হবে।

ভারতের পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৮ জুলাই। ভারতের নির্বাচন কমিশন ঘোষণা করেছে এই নির্ঘণ্ট। কমিশন আরও জানিয়েছে, ভোট গণনার প্রয়োজন পড়লে তা ২১ জুলাই অনুষ্ঠিত হবে। নতুন রাষ্ট্রপতি শপথ নেবেন ২৫ জুলাই, জানিয়েছে কমিশন। ভারতের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ শেষ হচ্ছে ২৪ জুলাই৷

Published by:Rachana Majumder
First published:

Tags: President Election 2022

পরবর্তী খবর