হোম /খবর /দেশ /
দিল্লির ইডি দফতরে আরও এক তৃণমূল নেতা, কয়লা কাণ্ডে হাজিরা পুরুলিয়ার সভাধিপতির

Coal Scam Case: দিল্লির ইডি দফতরে আরও এক তৃণমূল নেতা, কয়লা কাণ্ডে হাজিরা পুরুলিয়ার সভাধিপতির

পুরুলিয়ার জেলা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়৷

পুরুলিয়ার জেলা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়৷

ইডি সূত্রে খবর, কয়লা ও গরু পাচার মামলায় তাদের করা ইসিআইআর-এ যুক্ত করা হয়েছে সমস্ত নথি ও তথ্য।

  • Share this:

#নয়াদিল্লি: কয়লা পাচার মামলায় বৃহস্পতিবার দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিলেন পুরুলিয়ার জেলা পরিষদের সভাধিপতি এবং তৃণমূল নেতা সুজয় বন্দোপাধ্যায়। কয়লা পাচার মামলায় তাঁকে তলব করেছিল ইডি।

গরু পাচারের পাশাপাশি কয়লা পাচার মামলারও তদন্ত করছে ইডি। এর আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়কে তলব করে ইডি। দু' বার দিল্লিতে হাজিরা দিয়েছেন অভিষেক। তদন্তে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। এ দিকে, কয়লা ও গরু পাচার নিয়ে রাজ্য পুলিশে দায়ের হওয়া সমস্ত মামলার তথ্য হাতে নিয়েছে ইডি।

আরও পড়ুন: 'হ্য়াঁ, আমিই শ্রদ্ধাকে খুন করেছি', নার্কো টেস্টেও স্বীকার করলেন আফতাব

ইডি সূত্রে খবর, কয়লা ও গরু পাচার মামলায় তাদের করা ইসিআইআর-এ যুক্ত করা হয়েছে সমস্ত নথি ও তথ্য। কয়লা পাচারে ইডির অভিযোগ নামা ECIR HIU/17/2020। গরু পাচারে অভিযোগনামা KLZO/41/2020। এর আগে কয়লা পাচার মামলায় বিকাশ মিশ্রকে গ্রেফতার করে সিবিআই।  যদিও জামিন পেয়ে পান তিনি। তবে শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়েছে তাঁকে।  কলকাতা পুর এলাকার মধ্যে থাকতে হবে তাঁকে। প্রতিটি কয়লা পাচার মামলার শুনানিতে উপস্থিত থাকতে হবে আসানসোল কোর্টে। পাসপোর্ট জমা রাখতে হবে। চিকিৎসার জন্য কোথাও যেতে হলে সিবিআই-এর অনুমতি নিতে হবে। এমনই নির্দেশ দিয়ে বিকাশ মিশ্রকে জামিন দিল বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি অজয় কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: বিয়েতে রাজি নন প্রেমিকা, চাপে ফেলতে ছেলেকে অপহরণ! পুলিশের জালে প্রেমিক

প্রসঙ্গত, কয়লা ও গরুপাচারে অন্যতম মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশকে গত ৮ এপ্রিল গ্রেফতার করেছিল সিবিআই। কয়লা পাচার মামলায় আসানসোলের আদালতে হাজিরা দিতে এসেছিলেন বিকাশ। সেখান থেকে গরু পাচার-কাণ্ডের তদন্তকারী আধিকারিকেরা তাঁকে গ্রেফতার করেন। বিনয় ভারত থেকে পালিয়ে ভানুয়াটু নামে প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপে আশ্রয় নিয়েছেন বলে সিবিআই সূত্রের খবর।

কয়লা পাচার কাণ্ডের তদন্তে কোমর বেঁধে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছিলেন তদন্তকারী আধিকারিকরা। বর্তমানে প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে রয়েছেন তিনি। গত কয়েকমাস ধরে প্রেসিডেন্সি সংশোধনাগারের রয়েছেন তিনি। তার আগে আসানসোলের সংশোধনাগারে ছিলেন বিকাশ। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। ফলে, সেখান থেকে তাঁকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Enforcement Directorate, Purulia, TMC