Home /News /national /
Assam Flood || উত্তর-পূর্ব ভারতের বন্যা দুর্গতদের পাশে তৃণমূল কংগ্রেস, শিলচরের উদ্দেশে দলের সদস্যেরা

Assam Flood || উত্তর-পূর্ব ভারতের বন্যা দুর্গতদের পাশে তৃণমূল কংগ্রেস, শিলচরের উদ্দেশে দলের সদস্যেরা

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Assam Flood || ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের ফল খারাপ হলেও, জমি ছেড়ে যে তৃণমূল কংগ্রেস যাবে না সেটা আগেই জানিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। অন্যদিকে অসমে বন্যায় রাজ্য সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে না বলে একাধিকবার অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন...
  • Share this:

#শিলচর: অসমের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই ত্রাণসামগ্রী নিয়ে বনমালীপুর থেকে শিলচরের উদ্দেশে তৃণমূল কংগ্রেসের সদস্যেরা রওনা দিয়েছেন। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিক-সহ অন্য নেতৃবৃন্দ। অসমের বন্যায়,‌ স্থানীয় জনসাধারণের অসময়ে পাশে দাঁড়াতে তৃণমূল কংগ্রেসের এই উদ্যোগ। দলের শীর্ষ নেতৃত্বের তরফে অসম ও ত্রিপুরার নেতাদের বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে বলা হয়েছে।

আরও পড়ুন- মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে দুর্নীতি? তদন্তে অনুসন্ধান কমিটি গড়ল হাই কোর্ট

যাত্রাপথে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিক বলেছেন, "আমরা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটা ক্ষুদ্র প্রচেষ্টা নিয়েছি যে অন্তত তিন হাজার পরিবারকে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এবং দরিদ্রদের শাড়ি, কাপড় দিয়ে তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেব। এখান থেকে একটা ট্রাক এবং ধর্মনগর থেকে আরেকটা ট্রাক যাবে। অসম রাজ্য এক ভয়াবহ বন্যার সম্মুখীন হয়েছে। আমরা ওখানকার জনসাধারণের পাশে দাঁড়াতে উদ্যোগী হয়েছি।”

ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের ফল খারাপ হলেও, জমি ছেড়ে যে তৃণমূল কংগ্রেস যাবে না সেটা আগেই জানিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। অন্যদিকে অসমে বন্যায় রাজ্য সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে না বলে একাধিকবার অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। বিশেষ করে মহারাষ্ট্রের বিধায়করা যখন এসে গুয়াহাটিতে বসেছিলেন সেই প্রশ্নও তুলে দিয়েছিল শাসক দল তৃণমূল কংগ্রেস। কেন রাজ্যের মানুষের প্রতি যথাযথ নজর দেওয়া হচ্ছে না সেই প্রশ্ন তুলতে শুরু করে তারা। রাজনৈতিক কুশলীরা বলছেন,  শিলচরে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে বরাবর দাঁড়িয়েছে তৃণমূল। শিলচরের প্রাক্তন সাংসদ, বর্তমানে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব তিনি সেখানে এসেছিলেন। বন্যা দুর্গত এলাকায় খাবার, পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ লাগাতার তিনি করে গিয়েছেন। এছাড়া কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার বন্যা দুর্গত এলাকার মানুষের প্রতি যাতে যথাযথ নজর দেয় সেই বিষয়েও বারবার দৃষ্টি আকর্ষণ করেছেন।

Published by:Rachana Majumder
First published:

Tags: AITMC, Assam

পরবর্তী খবর