Home /News /national /
TMC in Tripura: টার্গেট ত্রিপুরা, ২১ জুলাই সমাবেশ পালন সে রাজ্যেও 

TMC in Tripura: টার্গেট ত্রিপুরা, ২১ জুলাই সমাবেশ পালন সে রাজ্যেও 

টার্গেট ত্রিপুরা, ২১ জুলাই সমাবেশ পালন রাজ্যজুড়ে 

টার্গেট ত্রিপুরা, ২১ জুলাই সমাবেশ পালন রাজ্যজুড়ে 

বিধানসভা ভোটের আগে ফের রাস্তায় নেমে আন্দোলন করার প্রস্তুতি। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: ২১ জুলাইয়ে ১৩ জন শহিদের শ্রদ্ধা জানাতে দিনভর ত্রিপুরা রাজ্যের রাজপথে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস বৃহস্পতিবার দিনভর ২১ জুলাইয়ের শহিদ স্মরণে ১৩ জন শহিদকে শ্রদ্ধা নিবেদন করেছেন। ত্রিপুরা রাজ্যের বিভিন্ন জেলায় আলাদা করে প্রদেশ তৃণমূল কংগ্রেস কর্মীরা জমায়েত হয়েছিল। দলের প্রত্যেক সদস্য এবং বরিষ্ট নেতা-নেত্রীরা উদ্যোগ নিয়ে এই শহিদ দিবস পালন করেছেন (TMC in Tripura)।

রাজ্য সাধারণ সম্পাদক বাপ্টু চক্রবর্তী, তাপস রায়, সহ-সভাপতি প্রকাশ দাস, মহিলা সভাপতি পান্না দেব, যুব সভাপতি সান্তনু সাহা, যুব সহ-সভাপতি নীল কমল সাহা এবং সকল নেতৃবৃন্দরা এ দিন মিলিত হয়ে শহিদ দিবস পালন করেছেন। মাল্যদান থেকে বক্তব্য রাখা ১৩ জন শহিদের প্রতি  সম্মান জানাতে এক পা পিছু হটেনি ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

আরও পড়ুন- ‘‘সভা শেষে কাছে ডেকে নিলেন হাজার হাজার কর্মী..আমি কৃতজ্ঞ...’’: দেবাংশু

দলের রাজ্য সভাপতি সুবল ভৌমিক জানিয়েছেন, এ ছাড়াও আমরা ভুলিনি তৃণমূল কংগ্রেস কর্মী মুজিবর ইসলাম মজুমদারকে যে ভাবে বিজেপি শাসিত গুন্ডারা নির্মম ভাবে আক্রমণ করেছিল। শ্রদ্ধেয় মুজিবর ইসলাম মজুমদারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সকল ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস কর্মীরা। আগরতলার রাজপথ থেকে শুরু করে ধর্মনগর, আমবাসা, বিলোনিয়া, অমরপুর, সোনামুরা রাজ্যের প্রত্যেক জায়গাতে তৃণমূল কংগ্রেস কর্মীরা আজকের দিনটা পালন করেছেন কারণ তারা কখনই ভুলতে পারেনি ১৯৯৩ সালে আজকের দিনে ঘটে যাওয়া সেই নির্মম ঘটনা।

আরও পড়ুন-রাষ্ট্রপতি নির্বাচনে রাজ্যের দুই-তৃতীয়াংশের বেশি ভোট পেয়েছেন যশবন্ত সিনহা

তৃণমূল কংগ্রেসের সদস্যরা আশ্বাস দিয়েছেন যে ১৩ জনের মধ্যে একজন শহিদের রক্ত যাবেনা বৃথা, ত্রিপুরা রাজ্যের জনসাধারণের অধিকার ও স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে তারা আমরণ চেষ্টা চালিয়ে যাবেন। সুবল ভৌমিকের অভিযোগ, যেভাবে প্রতিপদে বিজেপি শাসিত গুন্ডাদের দ্বারা সাধারণ মানুষকে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে, তাতে তৃণমূল কংগ্রেস আগামী দিনে বৃহত্তর ভাবে লড়বার জন্য প্রস্তুতি নিয়েছে। ত্রিপুরার বুকে স্বাধীন এবং পরিবর্তনের সকাল আনার জন্য তৃণমূল কংগ্রেস জোরকদমে মাঠে নেমেছে এবং দুর্নীতি, সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিনিয়ত রুখে দাঁড়াতে সক্ষম হয়েছে। ২১-এর সভা মঞ্চ থেকেও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন ত্রিপুরাতেও জিততে হবে তাদের।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: 21 July, 21 July Rally, Tripura Politics

পরবর্তী খবর