Home /News /national /
পশ্চিমবঙ্গে বিভেদের রাজনীতি করছে বিজেপি-তৃণমূল,বাম ব্রিগেড সমাবেশের আগে তোপ বিমান বসুর

পশ্চিমবঙ্গে বিভেদের রাজনীতি করছে বিজেপি-তৃণমূল,বাম ব্রিগেড সমাবেশের আগে তোপ বিমান বসুর

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: আসন্ন লোকসভা নির্বাচন ঘিরে ক্রমশ উত্তপ্ত হচ্ছে রাজনৈতিক মহল । বিজেপি বিরোধী দলগুলিকে একত্র করে ইতিমধ্যেই সংবাদ শিরোনামে রয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তবে সেই বিরোধী মঞ্চে অনুপস্থিত ছিল বামেরা। এবার সেই ব্রিগেডেই সমাবেশ করতে চলেছে সিপিআইএম ।

    আসন্ন ব্রিগেডের আগে সূর্যকান্ত মিশ্রর বার্তা দেশ থেকে বাংলা থেকে গান্ধি হত্যাকারিদের বিদায় করতে ব্রিগেডে আসুন। নিজে আসুন, সপরিবারে আসুন, বন্ধু বান্ধবকে নিয়ে আসার আমন্ত্রন জানিয়েছেন তিনি। না এলে ঐতিহাসিক ব্রিগেডের স্বাক্ষী হবার সুযোগ হারাবেন, বার্তা সূর্যকান্তর।

    এছাড়াও পশ্চিমবঙ্গে বিজেপি ধর্মের নামে মানুষকে ক্রমাগত ভুল বোঝানোর কর্মসূচি নিয়েছে ও শাসক তৃণমূলও তাই, জানিয়েছেন চেয়ারম্যান বিমান বসু। তিনি আরও জানিয়েছেন বিজেপি ও আরএসএস ১০টা মন্দির গড়তে চাইলে তৃণমূল ২০টি করার লক্ষ্যে সামিল হয় ।

    বিজেপি ও তৃণমূল দুই-ই ধর্মের রাজনীতি করে ব্যবসা করছে । ইমামদের মঞ্চে বসিয়ে রাজনীতি করা হচ্ছে, তোপ বিমানের ।

    ধর্মগুরুরা তাঁদের নির্দিষ্ট প্রতিষ্ঠান থেকে ধর্মপ্রচার করলে তাতে কোনও আপত্তি নেই কিন্তু তার সঙ্গে রাজনীতি মিশলে তা এক বড় বিপদ । এই বিভাজনের রাজনীতির বিরুদ্ধেই বৃহত্তর আন্দোলনে সামিল হতে হবে, মন্তব্য বিমানের।

    রাজ্যের সংস্কৃতি হারিয়ে গিয়েছে । একদিকে খাদ্যমেলা হচ্ছে অন্যদিকে কৃষকরা আত্মহত্যা করছে-এর বিরুদ্ধে গর্জে উঠতেই আগামী ৩ ফেব্রুয়ারি ব্রিগেডে জমায়েত হওয়ার বার্তা দিয়েছেন বিমান ।

    First published:

    Tags: Brigade Rally, Cpim, Lok Sabha elections 2019, West bengal, ব্রিগেড সমাবেশ