হোম /খবর /দেশ /
তোলপাড় রাজধানী নয়াদিল্লি, বিআরএস নেত্রীর পাশে তৃণমূল সহ ১৮ দল

Women Reservation Bill: তোলপাড় রাজধানী নয়াদিল্লি, বিআরএস নেত্রীর পাশে তৃণমূল সহ ১৮ দল

অনশনে বসা হবে মহিলা সংরক্ষণ বিলে

অনশনে বসা হবে মহিলা সংরক্ষণ বিলে

দিল্লির যন্তর মন্তরে অনশনে নামতে চলেছে ভারত রাষ্ট্র সমিতি। তাদের আন্দোলনে যোগ দিতে চলেছে ১৮টি বিরোধী দল। সেই তালিকায় রয়েছে তৃণমূল কংগ্রেসও। এছাড়াও, এনসিপি, শিবসেনার উদ্ধব ঠাকরে শিবির, আকালি দল, আরজেডি, জেডিইউ, সপা, সিপিএম, সিপিআইয়ের যোগ দেওয়ার কথা রয়েছে এই বিক্ষোভে। 

আরও পড়ুন...
  • Share this:

নয়াদিল্লি: মহিলা সংরক্ষণ বিল নিয়ে তোলপাড় রাজধানী নয়াদিল্লি। রাত পোহালেই মহিলা সংরক্ষণ বিল নিয়ে দিল্লির যন্তর মন্তরে অনশনে নামতে চলেছে ভারত রাষ্ট্র সমিতি। তাদের আন্দোলনে যোগ দিতে চলেছে ১৮টি বিরোধী দল। সেই তালিকায় রয়েছে তৃণমূল কংগ্রেসও। এছাড়াও, এনসিপি, শিবসেনার উদ্ধব ঠাকরে শিবির, আকালি দল, আরজেডি, জেডিইউ, সপা, সিপিএম, সিপিআইয়ের যোগ দেওয়ার কথা রয়েছে এই বিক্ষোভে।

জম্মু কাশ্মীরের দুই দল ন্যাশনাল কনফারেন্স, পিডিপি, আম আদমি পার্টি, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা যোগ দেবে এই আন্দোলনে। কয়েকজন নির্দল সাংসদেরও এই আন্দোলনে যোগ দেবে। যদিও এখনও পর্যন্ত কংগ্রেসের নাম নেই সেই তালিকায়। আজ সাংবাদিক সম্মেলনে করেন বি আর এস নেত্রী কে কবিতা। কংগ্রেস কে অহঙ্কার দূরে সরিয়ে রেখে সব দলের সঙ্গে কাজ করার পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন -  IMD Weather Alert | বইবে প্রবল ঝোড়ো হাওয়া, আঁধি, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি রাজ্যে, রাজ্যে, রইল আপডেট

কংগ্রেসকে কটাক্ষ করে তিনি বলেন, কংগ্রেসকে কটাক্ষ করে কে কবিতা বলেন, "কোনও দল বিজেপির সমালোচনা করলেই তাকে বিজেপির এ টিম অথবা বি টিম বলা কংগ্রেসের অভ্যাস। কংগ্রেসের আজকের পরিস্থিতি দেখলে, তারা একটা আঞ্চলিক দলের থেকে বেশি কিছু নয়। কংগ্রেস আর জাতীয় দল নয়।" তিনি বলেছেন, "শক্তিশালী আঞ্চলিক দলের সঙ্গে কংগ্রেসের জোট করা উচিত, যদি সত্যি তারা ২০২৪ সালে বিজেপিকে হারাতে চায়। কংগ্রেসকে নিজেদের অহংকার সরাতে হবে। তাদের টিম প্লেয়ার হতে হবে। "

প্রসঙ্গত উল্লেখ্য, কে কবিতাকে দিল্লির আবগারি নীতি নিয়ে ডেকে পাঠিয়েছে ইডি। যদি ১১ মার্চ হাজিরা দেবেন বলে তদন্তকারীদের জানিয়েছেন কবিতা। মহিলা সংরক্ষণ বিল নিয়ে আন্দোলন করার কারণেই তাঁকে চক্রান্ত করে ডেকে পাঠানো হয়েছে বলে তোপ দেগেছেন তিনি। তাঁর কথায়, " মহিলা সংরক্ষণ বিল নিয়ে অনশনের ব্যপারে আমরা ২ মার্চ পোস্টার প্রকাশ করি। ১৮টি দল উপস্থিত থাকবে বলে জানিয়েছে। ৯ মার্চ আমায় ডেকে পাঠিয়েছে ইডি। আমি ১৬ মার্চ সময় দেওয়ার কথা বলেছি। তবে জানি না এত তাড়াহুড়ো কেন। সেইজন্য আমি ১১ মার্চ হাজিরা দেওয়ায় সম্মতি দিয়েছি।"

RAJIB CHAKRABORTY

Published by:Debalina Datta
First published:

Tags: New Delhi, TMC