Home /News /national /
Tripura by elections: উপনির্বাচনের আগে তপ্ত ত্রিপুরা, বিজেপি-র বিরুদ্ধে সুর চড়াচ্ছে তৃণমূল কংগ্রেস

Tripura by elections: উপনির্বাচনের আগে তপ্ত ত্রিপুরা, বিজেপি-র বিরুদ্ধে সুর চড়াচ্ছে তৃণমূল কংগ্রেস

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আগামী সোমবার সুরমা যাবেন অভিষেক বন্দোপাধ্যায়। ত্রিপুরার ঘটনা নিয়ে তিনি একটি ট্যুইট করেছেন৷

  • Share this:

#আগরতলা: ভোটের আগেই দলীয় কর্মী আক্রান্তের ঘটনায় বিজেপি-র বিরুদ্ধে সুর চড়ালো তৃণমূল কংগ্রেস। বিজেপি-র গুন্ডাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন, বলেছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাংসদরা জাতীয় নির্বাচন কমিশনকে। বৃহস্পতিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ছয়জন সাংসদ  ত্রিপুরায় রাজনৈতিক হিংসার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ভারতের নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন।

সুরমা বিধানসভা কেন্দ্রের একটি পরিবারকে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস যোগদানের জন্য আক্রমণ করার পরে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাংসদরা বলেছেন, ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্রের ২৩ জুন উপ-নির্বাচনে আসন্ন, বিজেপি-সমর্থিত গুন্ডাদের রাজনৈতিক হিংসা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। ছয় সদস্যের প্রতিনিধি দল – সৌগত রায়, জওহর সরকার, প্রতিমা মন্ডল, লুইজিনহো ফালেইরো, নুসরাত জাহান রুহি এবং ডাঃ কাকলি ঘোষ দস্তিদার – দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনারের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছেন।

আরও পড়ুন: হাসপাতালে সনিয়া! রাহুলের আবেদন মেনে শুক্রবারের বদলে সোমবার জিজ্ঞাসাবাদ করবে ইডি

জাতীয় নির্বাচন কংগ্রেসের হস্তক্ষেপের অনুরোধে, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাংসদরা স্মারকলিপিতে লিখেছেন: “ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বে রাজ্যের সমস্ত ক্ষমতা, ভোটের ফলাফলকে প্রভাবিত করার জন্য এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সমর্থনকারী ভোটারদের ভয় দেখানোর জন্য গুন্ডাদের সঙ্গে কাজ করেছে। এই বিষয়ে আপনার সচেতনতা এবং পদক্ষেপ দরকার। তাই, অবিলম্বে অনুরোধ করা হচ্ছে। ক্ষমতাসীন দল যখন বিরোধীদের উপর হিংসা চাপিয়ে দেয় তখন হিংসা ও সন্ত্রাসের পরিবেশে অবাধ ও সুষ্ঠ নির্বাচন হতে পারে না।”

প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায়, তৃণমূল একটি সভা করে সেখানে সুরমা বিধানসভা কেন্দ্র থেকে ৭০টি পরিবার তৃণমূলে যোগদান করে৷ তৃণমূলের অভিযোগ এর কয়েক ঘন্টা পরে, একটি আট বছর বয়সী ছেলে এবং তার পরিবারকে দলে যোগ দেওয়ার জন্য বিজেপি-সমর্থিত গুন্ডাদের দ্বারা নির্মমভাবে আক্রমণ করা হয়েছিল।

আরও পড়ুন: ‘আমার মন বলে চাই চাই গো..’ বিধানসভায় কেন এই গান গাইলেন বাবুল? দিলেন মোক্ষম যুক্তি...

আগামী সোমবার ত্রিপুরার সুরমায় যাচ্ছেন অভিষেক বন্দোপাধ্যায়। ত্রিপুরার ঘটনা নিয়ে তিনি একটি ট্যুইট করেছেন৷ সেখানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা, যিনি টাউন বড়দোয়ালী আসন থেকে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তার একটি বক্তব্য রয়েছে। যেখানে মানিক সাহা বলছেন, জনগণকে আশ্বস্ত করেছেন যে বিজেপি কর্মীদের কাছ থেকে কোনো হিংসা হবে না। তৃণমূলের অভিযোগ বিজেপির একমাত্র উদ্দেশ্য হল আসন্ন উপনির্বাচনের আগে পরিবেশকে খারাপ করা।

তারা আরও যোগ করেছেন, "এই প্রথমবার নয় যে বিজেপি-র গুন্ডারা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের কর্মী ও নেতাদের উপর হামলা চালিয়েছে। ২০২১ সালের নভেম্বরে ত্রিপুরা পুর নির্বাচনের দৌড়ে আমাদের নেতা ও কর্মীদের উপর একই ধরনের হিংসা চালানো হয়েছিল।”

ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিকের কচুচরা থানায় দায়ের করা পুলিশ অভিযোগ অনুসারে, হামলাকারীরা রাজ্যে বিজেপি কর্মী হিসাবে পরিচিত ছিল এবং তারা বিজেপির পতাকা নিয়ে চলছিল।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: TMC, Tripura

পরবর্তী খবর