মাঝরাতে ছত্তিসগড়ের পুলিশ স্টেশনে চলল ভল্লুকদের টহলদারি, ভিডিও দেখলে মন খুশ

মাঝরাতে ছত্তিসগড়ের পুলিশ স্টেশনে চলল ভল্লুকদের টহলদারি, ভিডিও দেখলে মন খুশ

সম্প্রতি বিলাসপুরের ইন্সপেক্টর জেনারেল দীপাংশু কাবরা একটি ভিডিও শেয়ার করেছেন। ২০ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, মাঝরাতে একের পর এক ভল্লুক থানার মধ্যে ঢুকছে

সম্প্রতি বিলাসপুরের ইন্সপেক্টর জেনারেল দীপাংশু কাবরা একটি ভিডিও শেয়ার করেছেন। ২০ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, মাঝরাতে একের পর এক ভল্লুক থানার মধ্যে ঢুকছে

  • Share this:

#ছত্তিসগড়:তখন মধ্যরাত। ছত্তিসগড়ের কাংকের জেলায় থানার কাজও একটু কমে এসেছে। পুলিশ কর্মীরা সবে চেয়ারে একটু গা এলিয়ে বসেছেন। কিন্তু এ কী! মাঝরাতেও পুলিশদের বিশ্রামের কোনও পথ নেই। আচমকা টহলদারি চালাল এক দল ভল্লুক।

https://twitter.com/ipskabra/status/1343424224719847424

সম্প্রতি বিলাসপুরের ইন্সপেক্টর জেনারেল দীপাংশু কাবরা একটি ভিডিও শেয়ার করেছেন। ২০ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, মাঝরাতে একের পর এক ভল্লুক থানার মধ্যে ঢুকছে। প্রথমে একটি ভল্লুক ঢোকে থানার মধ্যে। কয়েক সেকেন্ড পর আরও দু'টি ভল্লুককে একসঙ্গে ঢুকতে দেখা যায়। ইতিমধ্যেই ব্যাপক ভাইরাল ভল্লুকদের থানায় নজরদারি চালানোর এই ভিডিও। ট্যুইট করার পর ওই পুলিশ অফিসার মজা করে লেখেন, মাঝ রাতে ভল্লুকদের আচমকা টহলদারি। তবে পুলিশ কর্মীদের সাহসিকতায় পরিস্থিতির সামাল দেওয়া গিয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, খাবারের সন্ধানেই রাস্তা পেরিয়ে থানার মধ্য ঢুকে পড়েছিল বন্য প্রাণীগুলি।

https://twitter.com/tapsh_paul716/status/1343557159896965121

দীপাংশু কাবরার এই ভিডিওটির সূত্র ধরে তাপস নামে এক ট্যুইট ব্যবহারকারী নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করেন। তিনি জানিয়েছেন, দিন দিন ভল্লুকের হানা এত বাড়ছে যে, বাইরে বেরনো মুশকিল হয়ে যাচ্ছে। সকালে প্রাতঃভ্রমণ হোক বা সন্ধ্যায় রাস্তায় বেরনো, সব সময়ে ভয়ে ভয়ে থাকতে হচ্ছে। দিন কয়েক আগে তিনি নিজেও একটি ভল্লুকের পাল্লায় পড়েছিলেন।। কোনও ক্রমে প্রাণে বেঁচে বাড়ি ফিরেছেন।

এ নিয়ে অভিযোগের সুরও স্পষ্ট। এক ট্যুইট ব্যবহারকারী কমেন্টে লিখেছেন, এ বার বাস স্ট্যান্ড আর পুলিশ স্টেশনেও ভল্লুক দেখা যাচ্ছে। কিন্তু বন দফতর গভীর নিদ্রায় আচ্ছন্ন।

https://twitter.com/SaurabhDutta_19/status/1343430725098381319

অন্য দিকে, অমৃত খাতরি নামে এক ট্যুইট ব্যবহারকারী একটি ভিডিও শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, কয়েক দিন ধরে জেলায় ভল্লুকের উৎপাত বেড়েছে। কাংকেরের এক রাস্তায় নিজেই ভিডিওটি তুলেছেন তিনি। যেখানে ভল্লুককে রাস্তায় ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে।

https://twitter.com/india60670/status/1343425528162729985

প্রসঙ্গত, সম্প্রতি ছত্তিসগড়ের একাধিক জেলা জুড়ে ভল্লুকের আক্রমণ বেড়েছে। বিশেষ করে জঙ্গলের আশপাশের এলাকা ও গ্রামগুলিতে এই ঘটনা ঘটছে। এই বছর সেপ্টেম্বরের শেষের দিকে ছত্তিসগড়ের কোরিয়া জেলায় ভল্লুকের আক্রমণে এক ২২ বছরের যুবকের মৃত্যু হয়। একই জেলায় ডিসেম্বরের শুরুর দিকে এক ভল্লুকের হানায় চারজনের মৃত্যু হয়েছিল। জখম হয়েছিল আরও তিনজন। কোরিয়া জেলার অঙ্গওয়াড়ি গ্রাম সংলগ্ন জঙ্গলের কাছে সাত-আট জনের উপরে আক্রমণ করে বন্য ভল্লুক।

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর