আকাশ থেকে প্লেটে এসে পড়ছে ধোসা ! মুম্বইতে মিরাকেল ! ভাইরাল ভিডিও

আকাশ থেকে প্লেটে এসে পড়ছে ধোসা ! মুম্বইতে মিরাকেল ! ভাইরাল ভিডিও
বর্তমানে ৮০ মিলিয়ন পেরিয়ে গিয়েছে ভিউজ। লাইক পড়েছে ১.৩ মিলিয়নের বেশি।

বর্তমানে ৮০ মিলিয়ন পেরিয়ে গিয়েছে ভিউজ। লাইক পড়েছে ১.৩ মিলিয়নের বেশি।

  • Share this:

#মুম্বই: বিশ্ব জুড়ে বেশ জনপ্রিয় দক্ষিণ ভারতীয় খাবার। ইডলি সম্বর, মেদু বড়া, ধোসা, মাইসোর পাক, মাইসোর মশালা থেকে শুরু করে আরও কত কী! আর এই খাবারগুলির মধ্যে বোধ হয় সব চেয়ে জনপ্রিয় ধোসা। দেশের বড় বড় শহরগুলির নানা ফুড স্টলে পাওয়া যায় এই বহুল জনপ্রিয় খাবার। ধোসার সন্ধানে অনেকে আবার রেস্তোরাঁ ছেড়ে রাস্তার পাশের ফুড স্টলগুলির দিকে এগিয়ে যান। তাঁদের কথায়, স্ট্রিট ফুডের স্বাদ আলাদা। এ স্বাদের কোনও ভাগ হয় না। সেই সূত্রে ধরেই বর্তমানে নজর কেড়েছে দক্ষিণ মুম্বইয়ের মঙ্গলদাস মার্কেটের শ্রী বালাজি ধোসা। আজকাল স্থানীয় লোকজন সে দিকেই বেশি যাতায়াত করেন। কারণ দক্ষিণ ভারতীয় সেরা ডিশগুলির তালিকায় একটি নতুন নাম জুড়ে দিয়েছেন এই ধোসা বিক্রেতা। ফ্লাইং ধোসা। ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে এই ফুড স্টল। কিন্তু কী এমন হয় এখানে? আসুন জেনে নেওয়া যাক!

দক্ষিণ ভারতের প্রসিদ্ধ এই ডিশ তৈরির একটি বহু প্রচলিত পদ্ধতি রয়েছে। তবে উনুন থেকে কেরামতি দেখিয়ে প্লেটে ধোসা পরিবেশন করার পদ্ধতি সবার থেকে আলাদা করে দিয়েছে মুম্বইয়ের এই ধোসা বিক্রেতাকে। এই দোকানে ফ্রাইং প্যান থেকে ধোসা সোজা শূন্যে পাড়ি দেয়। তার পর নেমে আসে মানুষজনের প্লেটে। আর অবলীলায় এই কাজ করে থাকেন দোসাওয়ালা। বেশিরভাগ সময়েই ক্রেতাদের প্লেটের দিকেও তাকান না তিনি। ধোসা বানিয়ে শূন্যে ছুড়ে দেন। আর পাশে থাকা সহকারী প্লেট বাড়িয়ে তা ধরে নেয়।


সম্প্রতি স্ট্রিট ফুড রেসিপিজ (Street Food Recipes) নামে একটি Facebook পেজে এই ধোসাওয়ালার একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ক্যাপশনে লেখা 'সার্ভিং ধোসা লাইক এ বস'। 'ফ্লাইং দোসা'-র ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

প্রসঙ্গত, ১২ ফেব্রুয়ারি পোস্ট করা হয় 'ফ্লাইং ধোসা'-র এই ভিডিও। বর্তমানে ৮০ মিলিয়ন পেরিয়ে গিয়েছে ভিউজ। লাইক পড়েছে ১.৩ মিলিয়নের বেশি। Facebook থেকে শুরু করে নানা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিওটি। এক Facebook ব্যবহারকারী লিখেছেন, এই ধোসা বিক্রেতা সত্যিই একজন শিল্পী মানুষ। তাঁর কেরামতি দেখে বহু মানুষ আকৃষ্ট হন। অনেকে আবার ধোসা বিক্রেতার কড়া সমালোচনা করেছেন। তাঁদের কথায়, এভাবে খাবার উড়িয়ে বা নাচিয়ে পরিবেশন করাটা অপমানজনক। তবে সব পেরিয়ে এখন নিজের তৈরি ধোসার মতোই জনপ্রিয়তার শিখরে উড়ছেন এই বিক্রেতা। উল্লেখ্য, দিন কয়েক আগে ইন্দোরের জোশি দহি বড়া হাউজের ফ্লাইং দহি বড়ার একটি ভিডিও ভাইরাল হয়েছিল। তা নিয়েও বেশ হইচই পড়েছিল!

Published by:Piya Banerjee
First published: