Home /News /national /
Ticket Checker collected Rs 1.11 crore fine: এক বছরে ১.১১ কোটি টাকা জরিমানা আদায়! এই টিটিকে জামাই আদর করছে রেল

Ticket Checker collected Rs 1.11 crore fine: এক বছরে ১.১১ কোটি টাকা জরিমানা আদায়! এই টিটিকে জামাই আদর করছে রেল

Ticket Checker collected Rs 1.11 crore fine: বিনা টিকিটে ট্রেনে চড়া যাত্রীদের আর রক্ষে নেই। শশী কুমার এবার ২ কোটি টাকা জরিমানা তোলার টার্গেট করেছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: এক বছরে ১.১১ কোটি টাকা জরিমান আদায়। এই টিটিকে এখন জামাই আদর করছে ভারতীয় রেল। টিকিট চেকার হিসেবে শশী কুমার যা করেছেন তা দেখে ভারতীয় রেলের আধিকারিকরাও অবাক।

    বিহারের টিকিট চেকার শশী কুমার গত এক বছরে এক কোটি ১১ লাখ টাকা জরিমানা হিসেবে যাত্রীদের থেকে আদায় করেছেন। জানা গিয়েছে প্রায় ১৬ হাজার যাত্রীদের কাছ থেকে  বিপুল জরিমানার টাকা সংগ্রহ করেছেন ওই টিকিট চেকার। যা দেখে রেলের আধিকারিকরাও অবাক।

    আরও পড়ুন- কোভিডের তৃতীয় টিকার খরচ কত! পাল্টে গেল টিকার দাম, জেনে নিন বিস্তারিত

    উত্তর-মধ্য ( East Central Railway) রেলের তরফে তাঁকে পুরস্কৃতও করা হয়েছে। কাজের প্রতি নিষ্ঠা ও পরিশ্রমের জন্য তাঁকে কুর্ণিশ জানিয়েছেন ভারতীয় রেলের আধিকারিকরা।  শশী কুমার যে অসাধ্য সাধন করেছেন তা এক কথায় মেনে নিচ্ছেন সবাই। সেইসঙ্গে বিনা টিকিটে ট্রেনে ওঠা যাত্রীদের চিন্তাও বাড়িয়ে দিয়েছেন শশী।

    এক বছর আগেই শশী কুমার ভারতীয় রেলে টিকিট চেকার হিসেবে যোগ দিয়েছিলেন। মাত্র এক বছরের মধ্যেই ভারতীয় রেলকে এতগুলো টাকা জরিমানা হিসেবে পাইয়ে দিয়েছেন তিনি। উত্তর-মধ্য রেলের সিনিয়র ডিভিশনাল ম্যানেজার আধার রাজ তাঁকে সংবর্ধনা দিয়েছেন।

    এই টিকিট চেকার ইতিমধ্যেই ভারতীয় রেলকে প্রায় ৬৮.৩ লাখ টাকার রাজস্ব সংগ্রহ করে দিয়েছেন। ১১২৬৭ টি কেস থেকে জরিমানা আদায় করেছেন তিনি। পাটনা স্টেশন থেকে মেরিট সার্টিফিকেট সংগ্রহও করেছেন শশী কুমার।

    দানাপুর, পাটনা, বক্সার, মুঘলসরাইয়ের মতো স্টেশনগুলিতে রোজ বহু যাত্রী বিনা টিকিটে ট্রেনে সওয়ার হন। তবে শশী কুমার ডিউটিতে থাকলে তাঁদের মধ্যে বেশিরভাগকেই জরিমানা দিয়ে স্টেশন ছাড়তে হয়। শশী কুমার জানিয়েছেন, তিনি তাঁর দায়িত্ব সঠিকভাবে পালন করতে পেরে খুশি।

    আরও পড়ুন- XE-এর দাপটে ফের সতর্কতা জারি সরকারের, পাঁচ রাজ্যকে দেওযা হল চরম সতর্কবার্তা

    চলতি বছর তিনি ২ কোটি টাকা জরিমানা হিসেবে রেলের ঘরে তুলে দেবেন বলে টার্গেট করেছেন। অর্থাত্, বিনা টিকিটে ট্রেনে চড়া যাত্রীদের আর রক্ষে নেই। শশী কুমার এখন ভারতীয় রেলের কাছে ভরসার আরেক নাম।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Indian Railway, Indian Railways

    পরবর্তী খবর